thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

সিএসইর ইজিএমে অনুমোদিত সংঘস্মারক বিএসইসিতে দাখিল

২০১৩ নভেম্বর ০৩ ১৭:৫৯:৪৫
সিএসইর ইজিএমে অনুমোদিত সংঘস্মারক বিএসইসিতে দাখিল

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কাছে (বিএসইসি) বিশেষ সাধারণ সভায় (ইজিএম) অনুমোদিত সংঘস্মারক ও ডিমিউচ্যুয়ালাইজেশন প্রক্রিয়ার কর্মসূচি জমা দিয়েছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) কর্তৃপক্ষ।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার সকালে সিএসইর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সৈয়দ সাজিদ হোসেন স্বাক্ষরিত চিঠিটি বিএসইসির হাতে এসে পৌঁছেছে।

তবে চিঠিটি গত ৩১ অক্টোবর সিএসইর পক্ষ থেকে পাঠানো হয় বলে সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে।

চিঠিতে উল্লেখ করা হয়, দি ডিমিউচ্যুয়ালাইজেশন অ্যান্ড এক্সচেঞ্জ অ্যাক্ট-২০১৩ এর ৯ ধারা অনুযায়ী বিশেষ সাধারণ সভায় অনুমোদিত তথ্যাদি কমিশনের কাছে জমা দেওয়া হয়েছে। এ ধারার (ক) অনুসারে সভায় গৃহীত সংঘস্মারক ও সংঘবিধির একটি অনুলিপি, (খ) অনুসারে সংঘস্মারক ও সংঘবিধি পরিবর্তন সংক্রান্ত বিশেষ সিদ্ধান্তের অনুলিপি, (গ) অনুসারে প্রথম পরিচালনা পরিষদের পরিচালকদের বিবরণ, (ঘ) অনুসারে শেয়ার বরাদ্দ সংক্রান্ত প্রতিবেদনের অনুলিপি, (ঙ) অনুসারে প্রাথমিক শেয়ারহোল্ডারের অনুকূলে অজড় অবস্থায় বরাদ্দকৃত শেয়ার নিরীক্ষকের ইস্যুকৃত প্রত্যয়নপত্র, (চ) অনুসারে প্রাথমিক শেয়ারহোল্ডারের অনুকূলে বরাদ্দ শেয়ারের অন্যুন ৬০ শতাংশ ব্লকড হিসেবে জমা করা হয়েছে এমন ডিপজিটরির প্রত্যয়নপত্র জমা দেওয়া হয়েছে।

এ বিষয়ে সিএসই সিইও সৈয়দ সাজিদ হোসেন দিরিপোর্ট২৪কে বলেন, ‘সিএসইর বিশেষ সাধারণ সভায় নেওয়া সিদ্ধান্তগুলো সাত দিনের মধ্যে কমিশন ও রেজিস্ট্রারের কাছে জমা দেওয়া হয়েছে। দি ডিমিউচ্যুয়ালাইজেশন অ্যান্ড এক্সচেঞ্জ অ্যাক্ট-২০১৩ এর ৯ ধারায় এসব তথ্য জমা দেওয়ার নির্দেশ রয়েছে। ডিমিউচ্যুয়ালাইজেশন অ্যাক্ট অনুসারেই নির্ধারিত সময়ের মধ্যে তা জমা দেওয়া হয়েছে।’

(দিরিপোর্ট২৪/এনটি/এইচএসএম/নভেম্বর ০৩, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর