thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

আড়াই ঘণ্টায় ৪৬৭ কোটি টাকা লেনদেন

২০১৪ ফেব্রুয়ারি ০২ ১২:৪৩:০১
আড়াই ঘণ্টায় ৪৬৭ কোটি টাকা লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার দেশের উভয় পুঁজিবাজারে মূল্য সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শুরু হয়েছে। তবে শুরুতে সূচকের অবস্থান খানিকটা উপরে থাকলেও দুপুর ১২টার পর কমতে শুরু করে। দিনের আড়াই ঘণ্টায় ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)৪৬৭ কোটি টাকা লেনদেন হয়েছে।

দুপুড় দেড়টায় ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭৮৪ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া২৮৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৫টির, কমেছে ১১১টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ৪৬৭ কোটি ৯১ লাখ ৮৭ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৭৮ পয়েন্টে।

সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে ইউনাইটেড এয়ারের। দুপুর দেড়টা পর্যন্ত এ কোম্পানির ১ কোটি ৪৯ লাখ ১৩ হাজার ৫০০টি শেয়ার লেনদেন হয়েছে, টাকার অংকে যার পরিমাণ ২৫ কোটি ১৭ লাখ ৫৪ হাজার ৩০০ টাকা।

বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৭৫৩ পয়েন্টে। এ দিন লেনদেন হয় ৮৫৬ কোটি ৯৮ লাখ ৩৭ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

দুপুর দেড়টায় অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধার‌ণ মূল্য সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৩৭৮ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২১৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৭টির, কমেছে ১০৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৪৫ কোটি ৮৫ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/জামান/ফেব্রুয়ারি ২, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর