thereport24.com
ঢাকা, সোমবার, ২০ মে 24, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১২ জিলকদ  1445

‘নৈরাজ্যের নেতৃত্ব দিচ্ছেন খালেদা’

২০১৪ ফেব্রুয়ারি ০২ ১৪:৪২:৩৫
‘নৈরাজ্যের নেতৃত্ব দিচ্ছেন খালেদা’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া দেশে নৈরাজ্যের নেতৃত্ব দিচ্ছেন বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির খাজা নাজিমউদ্দিন মিলনায়তনে রবিরার দুপুরে রুরাল জার্নালিস্ট ফাউন্ডেশন আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা উপলক্ষে ‘চলমান রাজনীতি’ শীর্ষক এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, নৈরাজ্যকারীদের রাজনীতি থেকে বিতাড়িত না করা হলে দেশে শান্তি আসবে না। বেগম খালেদা জিয়াই সেই নৈরাজ্যকারীদের নেতৃত্বে দিচ্ছেন। তিনি রাজনীতি থেকে সরে না দাঁড়ালে দেশে শান্তি ফিরে আসবে না।

চট্টগ্রামে দশ ট্রাক অস্ত্র মামলার রায়ের পর পাকিস্তানের জামায়াত ইসলামের প্রতিক্রিয়া সম্পর্কে তিনি বলেন, বিএনপি ও পাকিস্তানের জামায়াতের প্রতিক্রিয়া একই। তাই জাতির কাছে প্রশ্ন দেখা দিয়েছে- বিএনপি কার স্বার্থে রাজনীতি করে।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, বিএনপি সরকারের বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের সমালোচনা করে সংবাদ সম্মেলন করছে। অথচ তারা জাতীয় নির্বাচনের আগে দেশব্যাপী নারকীয় হত্যাকাণ্ডের নেতৃত্ব দিয়েছে। কিন্তু অন্য কোনো দেশ হলে এমন করে সংবাদ সম্মেলন করতে পারত না।

আওয়ামী লীগের এই নেতা বলেন, অধিকার নামের মানবাধিকার সংগঠনটি অনেক দিন চুপ ছিল। কিন্তু আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যখন অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে, তখন বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বলে আবার তারা সরব হয়েছে। কিন্তু যখন পেট্রোলবোমায় মানুষ পুড়ে আঙ্গার হয়েছে তখন তাদের মানবাধিকার কোথায় ছিল?

হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের ঢাকা মহানগর সভাপতি চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন জাসদ নেতা মীর আক্তার হোসেন, ভাষাসৈনিক ড. জসিম উদ্দিন, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা সুজিত রায় নন্দী, প্রজন্ম লীগের সভাপতি আসাদুজ্জামান দুর্জয়, হুমায়ুন কবির মিজি প্রমুখ।

(দ্য রির্পোট/বিকে/এসবি/শাহ/ফেব্রুয়ারি ২, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর