thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

রাতে এস ডি রুবেলের গান

২০১৪ ফেব্রুয়ারি ০২ ১৫:০৬:১৭
রাতে এস ডি রুবেলের গান

ইসহাক ফারুকী, দ্য রিপোর্ট : কণ্ঠশিল্পী এস ডি রুবেল ‘এশিয়ান মিউজিক’ অনুষ্ঠানে সরাসরি গান গাইবেন। রবিবার রাত ১১টায় অনুষ্ঠানটি এশিয়ান টিভিতে প্রচার হবে। দ্য রিপোর্টের সঙ্গে আলাপচারিতায় জানালেন তার বর্তমান ব্যস্ততার কথা।

দ্য রিপোর্ট : কি নিয়ে ব্যস্ত আছেন?

এস ডি রুবেল : অ্যালবাম, স্টেজ শো, বিভিন্ন চ্যানেলে লাইভ অনুষ্ঠান সব মিলিয়ে খুব ব্যস্ততার মধ্য দিয়ে দিন যাচ্ছে।

দ্য রিপোর্ট : অ্যালবামের কাজ কতদূর?

এস ডি রুবেল : দুটি অ্যালবাম করছি। একটি নতুনদের নিয়ে। অন্যটি আমার ৩৭তম সলো। আমি সারাদেশ থেকে সাড়ে সাতশ কণ্ঠশিল্পীর মধ্য থেকে ৬ জন বাছাই করেছি। ওদের নিয়ে অ্যালবামটি করব। দুই অ্যালবামেরই কাজ চলছে। একটিরও নাম ঠিক করিনি। অ্যালবাম দুটি প্রকাশ করতে আরও কিছুদিন সময় লাগবে।

দ্য রিপোর্ট : চলচ্চিত্রের জন্য সঙ্গীত পরিচালনার কী হল?

এস ডি রুবেল : চলচ্চিত্র পরিচালক মোস্তাফিজুর রহমান বাবুর সঙ্গে কথা হয়েছে। ওনার নতুন চলচ্চিত্রে সঙ্গীত পরিচালনা করব। চলচ্চিত্রটির নাম এখনও চূড়ান্ত হয়নি।

দ্য রিপোর্ট : চলচ্চিত্রে আর অভিনয় করবেন না?

এস ডি রুবেল : দুই মাস পর সবাই জানতে পারবে।

দ্য রিপোর্ট : চ্যানেলগুলোতে প্রচুর লাইভ মিউজিক শো হচ্ছে। কতটুকু ভালো হচ্ছে?

এস ডি রুবেল : যে সব মিউজিশিয়ানের ফেস ভ্যালু আছে, তাদের পার্টিসিপেশন কম। এর কারণ, চ্যানেলগুলো অর্থের ব্যাপারে প্রচুর কম্প্রোমাইজ করে। এটার পরিবর্তন প্রয়োজন। তা ছাড়া প্রতিযোগিতার বাজারে একেকটি চ্যানেল অন্যটি থেকে ভালো করার চেষ্টা করছে।

দ্য রিপোর্ট : অনেক তরুণ শিল্পীরা আসছে। তাদের ব্যাপারে আপনার মতামত কী?

এস ডি রুবেল : বেশিরভাগ নতুন শিল্পীই পুরনো শিল্পীদের গান গাইছে। নিজেদের কোনো গানকে স্টাবলিস্ট করতে পারছে না। যদিও এটা সময়ের ব্যাপার। কিন্তু স্টাবলিস্ট করার চেষ্টা থাকতে হবে।

দ্য রিপোর্ট : অডিও ব্যবসায় মন্দাভাব যাচ্ছে। কেমন বুঝছেন?

এস ডি রুবেল : আমি অন্য দিক থেকে এটাকে মূল্যায়ন করব। এখন কিন্তু মোবাইল কোম্পানিগুলোর মাধ্যমে সারাদেশের মানুষের কাছে গান পৌঁছে যাচ্ছে। এটি একটি ভালো দিক। তবে মোবাইল কোম্পানিগুলো যদি আর একটু গুছিয়ে কাজ করে, তবে ভালো হয়।

দ্য রিপোর্ট : মানে?

এস ডি রুবেল : সব সময় তাড়াহুড়া না করে, সময় নিয়ে শিল্পীদের গান বাজারে ছাড়া উচিৎ। মার্কেটিং-এর ব্যাপারে আরও জোর দিতে হবে। পাশাপাশি প্রোডাকশন যাতে ভালো হয়, সে জন্য সময় নিয়ে কাজগুলো করলে ভালো হবে।

দ্য রিপোর্ট : কয়েকদিন আগেও রাজনৈতিক অস্থিরতায় শো করতে সমস্যা হয়েছিল। এখন কী অবস্থা?

এস ডি রুবেল : এখনও পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হয়নি। আবারও হরতাল দিয়েছে। এর মধ্যে আমরা শো করতে যাব কীভাবে? নিরাপত্তা অনেক বড় ব্যাপার। সুস্থ হয়ে বাসায় ফিরব কিনা সেই নিশ্চয়তা না থাকলে গান করতে যাব কীভাবে?

(দ্য রিপোর্ট/আইএফ/এমসি/সা/ফেব্রুয়ারি ০২, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর