thereport24.com
ঢাকা, সোমবার, ২০ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১২ জিলকদ  1445

স্বর্ণ লুটের অভিযোগে রেলের নিরাপত্তাকর্মী আটক

২০১৬ ফেব্রুয়ারি ২৯ ১৯:১৬:৫৭
স্বর্ণ লুটের অভিযোগে রেলের নিরাপত্তাকর্মী আটক

চট্টগ্রাম অফিস : গোয়েন্দা পুলিশ পরিচয়ে দুই স্বর্ণ ব্যবসায়ীর কাছ থেকে প্রায় দুইশ’ ভরি স্বর্ণ লুটের অভিযোগ উঠেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর এক সদস্যের বিরুদ্ধে। মেজবাহ উদ্দিন হাওলাদার নামে এক নিরাপত্তাকর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে নগর ডিবি পুলিশ। পরে তাকে জিআরপির থানায় (রেল পুলিশ) হস্তান্তর করা হয়েছে।

অভিযোগ উঠেছে, নগরীর হাজারী গলির দুই স্বর্ণ ব্যবসায়ী পলাশ ধর ও বিশ্বজিৎ চক্রবর্তী ২শ’ ভরি স্বর্ণ নিয়ে ঢাকায় যাওয়ার উদ্দেশে সোমবার সকালে পাহাড়তলী রেলওয়ে স্টেশন যান। সেখানে ঢাকাগামী মহানগর ট্রেনের জন্য অপেক্ষাকালে ডিবি পুলিশ পরিচয় দিয়ে কয়েকজন নিরাপত্তাকর্মী তাদের তল্লাশি করেন।

এ সময় নিরাপত্তাকর্মীদের সঙ্গে বাকবিতণ্ডা হলে দুই ব্যবসায়ীকে নিরাপত্তা বাহিনী কক্ষে নিয়ে মারধর করে তাদের কাছ থেকে স্বর্ণের ব্যাগ ছিনিয়ে নেওয়া হয়।

এদিকে রেলের নিরাপত্তা বিভাগ সূত্রে জানা গেছে, আটক মেজবাহ উদ্দিন হাওলাদারকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি স্বর্ণ লোপাটের বিষয়টি অস্বীকার করেন। এছাড়া যারা এ অভিযোগ করেছেন তারাও মামলা দায়ের করতে রাজি হচ্ছেন না।

বিষয়টি স্বীকার করে নগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার তাহমিনা তাকিয়া দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, দুই স্বর্ণ ব্যবসায়ী গোয়েন্দা বিভাগে অভিযোগ করার পর আমরা এ ব্যাপারে তদন্ত শুরু করি। আমাদের অফিসাররা পাহাড়তলী স্টেশনে গিয়ে অভিযুক্তদের সঙ্গে কথা বলেছেন। তবে যার বিরুদ্ধে স্বর্ণ আত্মসাতের অভিযোগ উঠেছে সেই নিরাপত্তাকর্মী মেজবাহ উদ্দিন হাওলাদার স্বর্ণ আত্মসাতের ঘটনা অস্বীকার করেছেন। তাকে রেল পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

(দ্য রিপোর্ট/এএসটি/সা/ফেব্রুয়ারি ২৯, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর