thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

আপন পথে আলভি চৌধুরী

২০১৪ ফেব্রুয়ারি ০২ ২২:৫০:৪৩
আপন পথে আলভি চৌধুরী

দ্য রিপোর্ট প্রতিবেদক : নিজ দক্ষতা ও শৈল্পিকতার সমন্বয়ে শোবিজের রঙ্গিন জগতে হাঁটি হাঁটি পা পা করে সমানের দিকে এগিয়ে যাচ্ছেন প্রতিশ্রুতিশীল অভিনেতা আলভি চৌধুরী। পরিশীলতা আর মেধার সংমিশ্রণে নাটক ও বিজ্ঞাপন দুই মাধ্যমেই নিজের ব্যস্ততা সমসাময়িকদের চেয়ে একধাপ এগিয়ে আছেন উদিয়মান এই শোবিজ বাসিন্দা।

২০১০ সালে ‘ভালোবাসার শেষ প্রহর’ নাটকের মধ্য দিয়ে মিডিয়ার ঝলমলে ভুবনে নিজের অভিষেক ঘটান তিনি। প্রথম নাটকে অভিনয় পারদর্শিতার সুবাদে কাজের সুযোগ পেয়েছেন ইটিভিতে প্রচারিত ইদ্রিস হায়দারের ৫২ পর্বের মেগাধারাবাহিক নাটক ‘ঢোলে’। এ ছাড়া এটিএন বাংলায় প্রচার হয়েছে আলভী অভিনীত মেগাধারাবাহিক নাটক ‘পিপীলিকার পাখা গজায় মরিবার তরে’।

বর্তমানে বাংলাভিশনে প্রচার হচ্ছে মেগাধারাবাহিক নাটক ‘নিজ গৃহে পরবাসী’। প্রচার অপেক্ষায় রয়েছে স্বপন সিদ্দিকী পরিচালিত নাটক ‘সুবর্ণরেখা’। নাটকের গণ্ডি পেরিয়ে বিজ্ঞাপনের সাথেও সম্পৃক্ত হয়েছেন আলভী। এর মধ্যে উল্লেখযোগ্য বিজ্ঞাপনচিত্রগুলো হলো-নিউওয়ে গ্লোবাল লি, ফিজা চানাচুর, টেলিকম কোম্পানি টেলিটকের ৩০ মিনিট ব্যাপ্তির থ্রিজি ডকুমেন্টারি, মিনার সরিষার তেল ইত্যাদি।

এ ছাড়াও সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন ফেরারি ফ্যাশন হাউজের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে।

কথা প্রসঙ্গে উদিয়মান এ অভিনেতা জানান, নিজের দক্ষতায় আর দর্শকদের ভালোবাসায় স্বপ্নের সিঁড়ি বেয়ে তিনি অনেক দূর এগিয়ে যেতে চান। চলচ্চিত্র হচ্ছে শোবিজের সবচেয়ে শক্তিশালী ও জটিল মাধ্যম। সিনেমার বিশাল ক্যানভাসে অভিনয় না করলে একজন শিল্পীর জীবনে পূর্ণতা আসে না।

চলচ্চিত্রের রূপালী পর্দার প্রতি তার আগ্রহ আছে কিনা এমন প্রশ্নের জবাবে আলভী চৌধুরী জানান, সিনেমাটা হচ্ছে অনেক কঠিন ও জটিল একটা মাধ্যম। এই মাধ্যমে কাজ করে টিকে থাকতে হলে অনেক কোয়ালিটি থাকতে হয়। হুট করে সিনেমার সাথে পথ চলা শুরু করে হারিয়ে যেতে চান না, বলে ধীরে ধীরে এগুচ্ছেন বলেও জানান তিনি। নিজেকে তৈরি করেই সিনেমার ভূবনে আবির্ভূত হতে চান বলে অপেক্ষার প্রহর গুনছেন এই অভিনেতা।

(দ্য রিপোর্ট/এমএ/এনডিএস/এএল/জানুয়ারি ০২, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর