thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

বাণিজ্য মেলায় শেষ মুহূর্তে ছাড়ের ছড়াছড়ি

২০১৪ ফেব্রুয়ারি ০৩ ০২:৩৫:১১
বাণিজ্য মেলায় শেষ মুহূর্তে ছাড়ের ছড়াছড়ি

দ্য রিপোর্ট প্রতিবেদক : আর মাত্র ৮ দিন পর ১০ ফেব্রুয়ারি শেষ হচ্ছে ১৯তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। মাসব্যাপী এ মেলার শেষ মুহূর্তে এসে ক্রেতাদের আকৃষ্ট করতে পণ্যভেদে ৫ থেকে ৫০ শতাংশ পর্যন্ত মূল্য ছাড় দিচ্ছে বিভিন্ন প্রতিষ্ঠান। পাশাপাশি নানারকম পুরস্কার ও বিদেশ ভ্রমণের অফারও দিচ্ছে কোনো কোনো প্রতিষ্ঠান।

মেলার ২৩তম দিনে রবিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত শেরেবাংলা নগরের বাণিজ্য মেলা প্রাঙ্গণ ঘুরে এ তথ্য জানা যায়। দুপুরের দিকে মেলায় লোকসমাগম কম থাকলেও বিকেলে মানুষের উপস্থিতি বাড়তে দেখা যায়।

আকতার ফার্নিচারের প্যাভিলিয়ন ঘুরে দেখা যায়, মূল্য ছাড়ের পাশাপাশি ক্রেতাদের কুপনের মাধ্যমে বিভিন্ন উপহার জিতে নেওয়ারও অফার দিয়েছে তারা। অন্যান্য ফার্নিচার বিক্রেতারাও মেলায় ৫ থেকে ২৫ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে।

র‌্যাংগস ইলেকট্রনিকস থেকে ১টি পণ্য কিনলে অন্য ১টি পণ্যের জন্য দেওয়া হচ্ছে বিশেষ ছাড়। ম্যাক্সিমাসের থ্রিজি টাচফোন কিনলে দেওয়া হচ্ছে ১টি কুপন। কুপনে থাকছে মালয়েশিয়া ভ্রমণের সুযোগ। এ ছাড়াও হ্রাসকৃত মূল্যে পাওয়া যাচ্ছে বিভিন্ন ব্র্যান্ডের রাইসকুকার, মাইক্রোওভেন, এলইডি টিভি, ফ্রিজ ও এসি।

প্লাস্টিক পণ্যের প্যাভিলিয়নগুলোতেও দেওয়া হচ্ছে মূল্যছাড়। বিভিন্ন কোম্পানির চা, দুধ, কনডেন্স মিল্কসহ নিয়মিত পণ্য ক্রয়েও ক্রেতারা পাচ্ছেন ১০ থেকে ১৫ টাকা পর্যন্ত ছাড়।

আর্টেক্সের বিভিন্ন পোশাকে ৫০ শতাংশ পর্যন্ত মূল্য ছাড় দেওয়া হচ্ছে। বিভিন্ন দোকানে ১৫শ’ থেকে ১৬শ’ টাকার মধ্যে পাওয়া যাচ্ছে ব্লেজার। বিভিন্ন দেশি ব্র্যান্ডের শার্ট পাওয়া যাচ্ছে ৬০০ থেকে ১ হাজার টাকার মধ্যে। ইরানি, তুর্কি ও ইন্ডিয়াসহ বিদেশি প্যাভিলিয়ানগুলোতেও বিশেষ ছাড় দেওয়া হচ্ছে। মেয়েদের থ্রিপিস পওয়া যাচ্ছে ৬শ’ থেকে ১২শ’ টাকায়।

এদিকে, বিনামূল্যে চিকিৎসা ও পরামর্শের পাশাপাশি বিভিন্ন ওষুধে ১০ থেকে ১৫ শতাংশ মূল্যছাড় দিচ্ছে হামদর্দ ল্যাবরেটরিজ।

(দ্য রিপোর্ট/এসআর/এফএস/এনআই/জেএম/এএল/ফেব্রুয়ারি ০২, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর