thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩১ বৈশাখ ১৪৩১,  ৬ জিলকদ  1445

‘আম আদমি পার্টি নারীদের মানুষ মনে করে না’

২০১৪ ফেব্রুয়ারি ০৩ ১১:৩১:৪০
‘আম আদমি পার্টি নারীদের মানুষ মনে করে না’

দ্য রিপোর্ট ডেস্ক : ভারতের নতুন রাজনৈতিক দল আম আদমি পার্টি (এএপি) নারীদের মানুষই মনে করে না। দলটির নারী নেতৃত্বের সঙ্গে অমানবিক আচরণ করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

আম আদমি পার্টির প্রতিষ্ঠাতা সদস্য মাধু ভাদুড়ী এমন অভিযোগ করে দল থেকে বেরিয়ে গেছেন। তিনি দলটির পররাষ্ট্রনীতি বিষয়ক প্যানেলের সদস্য ছিলেন।

এনডিটিভিকে মিসেস ভাদুড়ী বলেন, ‘আমি শুধু একটি ইস্যু নিয়েই কাজ করতে চাই। সেটি হলো মানবতা। আর নারীরাও মানুষ। কিন্তু এই দলটিতে নারীদের মানুষই মনে করা হয় না।’

মিসেস ভাদুড়ী এক সময় ভারতের রাষ্ট্রদূত হিসেবে পর্তুগালে কাজ করেছিলেন।

সম্প্রতি দক্ষিণ দিল্লির একটি ভবনে দিল্লির আইনমন্ত্রী সোমনাথ ভারতীর নেতৃত্বে পরিচালিত এক তল্লাশি অভিযানে কয়েকজন আফ্রিকান নারীকে হেনস্তা করা হয়। এ জন্য এএপি’র পক্ষ থেকে সোমনাথ ভাদুড়ীকে জবাবদিহি করা এবং ওই নারীদের কাছে দুঃখ প্রকাশ করার জন্য একটি প্রস্তাব উত্থাপন করেন ভাদুড়ী।

কিন্তু এএপি তার এই প্রস্তাব প্রত্যাখ্যান করে। এমনকি পার্টির সদস্যরা তাকে অহেতুক প্রশ্নবাণে জর্জরিত করে উত্ত্যক্ত করার অভিযোগও করেন ভাদুড়ী।

ভাদুড়ী বলেন, ‘দিল্লির প্রাদেশিক নির্বাচনে বিশাল জয় পেয়ে দলের ধ্যান-ধারণা বদলে গেছে। দলটি এখন শুধু নির্বাচনে জয়লাভ করার বিষয় নিয়েই ভাবছে।’

এক মাস আগে এএপি দিল্লিতে সরকার গঠনের পর থেকে ভাদুড়ীসহ মোট দুইজন বড় নেতা দলটি থেকে বেরিয়ে গেলেন।

(দ্য রিপোর্ট/এমএটি/এসবি/জামান/ফেব্রুয়ারি ৩, ২০১৪)

.

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর