thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

আড়াই ঘন্টায় ৫৭৭ কোটি টাকা লেনদেন

২০১৪ ফেব্রুয়ারি ০৩ ১১:৪১:২৬
আড়াই ঘন্টায় ৫৭৭ কোটি টাকা লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঊর্ধ্বমুখী প্রবণতায় সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দিনের লেনদেন শুরু হয়েছে। দিনের শুরু থেকে মূল্য সূচক ও টাকার অংকে লেনদেন তুলনামুলক বেশি লক্ষ্য করা গেছে। আড়াই ঘন্টার মাথায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৫৭৭ কোটি টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে।

দুপুর দেড়টায় ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৪ পয়েণ্ট বেড়ে অবস্থান করছে ৪৮২২ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৮২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৮টির, কমেছে ৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ৫৭৭ কোটি ৮৪ লাখ ৭১ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৮০ পয়েন্টে।

সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে মেঘনা পেট্রোলিয়ামের। দুপুর দেড়টা পর্যন্ত এ কোম্পানির ১৪ লাখ ৪৫ হাজার ৪০০টি শেয়ার লেনদেন হয়েছে। টাকার অংকে যার পরিমাণ ৩৯ কোটি ৩৬ লাখ ৯১ হাজার ৫০০ টাকা।

রবিবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৭৮৭ পয়েন্টে। এদিন লেনদেন হয় ৬৯৭ কোটি ৬৭ লাখ ৭৮ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

দুপুর দেড়টায় অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধার‌্ণ মূল্য সূচক ৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৪৭৬ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৭টির, কমেছে ৮৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৫০ কোটি ৪৫ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/ফেব্রুয়ারি ০৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর