thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১,  ১৪ রবিউস সানি 1446

ড্রোন হামলা : পাকিস্তানে মার্কিন রাষ্ট্রদূতকে তলব

২০১৩ নভেম্বর ০৩ ২১:২৩:৫৩
ড্রোন হামলা : পাকিস্তানে মার্কিন রাষ্ট্রদূতকে তলব

দিরিপোর্ট২৪ ডেস্ক : পাকিস্তানে মার্কিন বাহিনীর ড্রোন হামলায় তালেবান প্রধান হাকিমুল্লাহ মেহসুদের মৃত্যুর ঘটনায় পাকিস্তানে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূতকে তলব করেছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়। খবর জিনহুয়ার।

পররাষ্ট্র মন্ত্রণালয় শনিবার এক বিবৃতিতে জানায়, ড্রোন হামলার ব্যাপারে আমাদের আপত্তি থাকা সত্ত্বেও সম্প্রতি আমাদের ভূ-খণ্ডে মার্কিন ড্রোন হামলার ঘটনার বিস্তারিত তথ্য জানাতে মার্কিন রাষ্ট্রদূতকে তলব করা হয়েছে।

বিবৃতিতে আরো বলা হয়, তেহরিক-ই-তালেবানের (টিটিপি) সঙ্গে পাকিস্তান সরকারের আলোচনার ক্ষেত্রে এ ঘটনা খারাপ প্রভাব ফেলবে।

বর্তমান সরকার টিটিপির সঙ্গে আলোচনা করে অব্যাহত সহিংসতা থেকে তাদের ফিরিয়ে এনে সরকারের অংশ হিসেবে কাজ করানোর চেষ্টা চালাচ্ছে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

বিবৃতিতে বলা হয়, মার্কিন রাষ্ট্রদূতকে তাদের অবস্থান পরিষ্কার করতে হবে। এ ধরনের হামলা পাকিস্তানের সার্বভৌমত্বের ওপর আঘাত, মানবাধিকার লঙ্ঘন ও শান্তি স্থাপনের অন্তরায়।

গত বৃহস্পতিবার ও শুক্রবারের ড্রোন হামলার ঘটনায় পাকিস্তান উদ্বিগ্ন বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

এ ব্যাপারে শিগগিরই পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় নিরাপত্তা বাহিনীর সঙ্গে জরুরি আলোচনা করবে। সেখানে পাকিস্তান-মার্কিন সম্পর্ক ও সহযোগিতার বিষয়টি পুনর্বিবেচনা করা হবে। এরপর তারা পরবর্তী পদক্ষেপের ব্যাপারে সিদ্ধান্ত নেবে।

প্রসঙ্গত, কিছুদিন আগে জাতিসংঘ অধিবেশনে পাকিস্তানের প্রধানমন্ত্রী দেশটিতে মার্কিন ড্রোন হামলাকে সার্বভৌমত্বের ওপর আঘাত বলে অভিহিত করেছেন। সে সময় মার্কিন প্রেসিডেন্ট বারাক ওমাবার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকেও তিনি এ কথা বলেন।

(দিরিপোর্ট২৪/এসকে/এমডি/নভেম্বর ০৩, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর