thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

বায়াররা বাংলাদেশে ফিরে এসেছে : তোফায়েল

২০১৪ ফেব্রুয়ারি ০৩ ২০:৫৯:৪২
বায়াররা বাংলাদেশে ফিরে এসেছে : তোফায়েল

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদ বলেছেন, ‘বায়াররা ব্যবসার জন্য বাংলাদেশে ফিরে এসেছে। কয়েক মাস আগেও যে রাজনৈতিক অস্থিরতা ছিল এখন তা নেই। রিরোধী দল উপলব্ধি করেছে তারা যে আন্দোলনের পথ গ্রহণ করেছিল তা ঠিক নয়।’

হোটেল ওয়েস্টিনে সোমবার তৈরি পোশাক শিল্পের ক্রেতা, মালিকদের সঙ্গে অনুষ্ঠিত এক বৈঠকে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদ এ সব কথা বলেন।

বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বাণিজ্য সচিব মাহবুব আহম্মেদ, পররাষ্ট্র সচিব শহিদুল হক, শ্রম সচিব মিখাইলি শ্রীফার, আইএলও কান্ট্রি ডিরেক্টর শ্রীনিভাস রেড্ডি, ক্রেতা প্রতিষ্ঠান ‘এইচ অ্যান্ড এম’র প্রতিনিধি রোজার হাবার্ড, এফবিসিসিআই’র সাবেক সভাপতি আনিসুল হক, বিজিএমইএ’র সাবেক সভাপতি আনোয়ার উল আলম চৌধুরী পারভেজ, আনিসুর রহমান সিনহা প্রমুখ উপস্থিত ছিলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘আমরা জানি ঝুঁকিপূর্ণ মুহূর্তে কীভাবে যাত্রা শুরু করতে হয়। রানা প্লাজা ও তাজরিন ফ্যাশনের দুর্ঘটনায় আমরা আন্তর্জাতিকভাবে যে অবস্থার মুখোমুখি হয়েছি তা সুখকর নয়। আমাদের এ সমস্যার সমাধান করতে হবে।’ এ জন্য বায়ারদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘আমাদের উদ্যোক্তারা শ্রমিকদের ন্যূনতম মজুরি ৭৯ শতাংশ বাড়ালেও বায়াররা পোশাকের মূল্য তেমন বাড়ায়নি। এ দিকটা খেয়াল রাখতে হবে।’

(দ্য রিপোর্ট/এআই/এনডিএস/এনআই/ফেব্রুয়ারি ০৩, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর