thereport24.com
ঢাকা, বুধবার, ২২ মে 24, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৪ জিলকদ  1445

সীতাকুণ্ডে মার্কেটে অগ্নিকাণ্ড, ব্যাপক ক্ষতি

২০১৬ মার্চ ১৭ ২০:২৭:২৯
সীতাকুণ্ডে মার্কেটে অগ্নিকাণ্ড, ব্যাপক ক্ষতি

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের সীতাকুণ্ডের মাদামবিবির হাট এলাকায় পুরাতন জাহাজের মালামাল বিক্রির একটি মার্কেটে আগুন লেগে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তিনতলা-বিশিষ্ট এ মার্কেটে মেরিন ইন্সট্রুমেন্ট ও ফায়ার সরঞ্জামসহ পুরাতন জাহাজের বিভিন্ন মালামালের শো-রুম ও গুদাম ছিল। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

মার্কেটটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে হওয়ায় অগ্নিকাণ্ডের সময় মহাসড়কে অন্তত ২ ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ ছিল। ফায়ার সার্ভিসের দুটি স্টেশন থেকে ৭টি গাড়ি এবং নৌবাহিনীর একটি গাড়ি প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে উপজেলার ভাটিয়ারীর কাছে মাদামবিবির হাট সোনারগাঁও পেট্রলপাম্পের পাশে, মহিউদ্দিন মার্কেটে আগুন লাগে। জনৈক আবছারের মালিকানাধীন মহিউদ্দিন মার্কেটটি পুরো তিনতলা-জুড়ে রয়েছে পুরাতন জাহাজের ইলেকট্রিক, ফায়ার এবং মেরিন ডিপার্টমেন্টের বিভিন্ন মালামালের দোকান শো-রুম ও গুদাম। বিকেল সাড়ে ৫টার দিকে একটি লাইফ জ্যাকেট লাগা আগুন নেভাতে গিয়ে ফায়ার ইন্সট্রুমেন্ট থেকে আগুন পুরো মার্কেটে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পার্শ্ববর্তী নেভির বেজ স্টেশন থেকে একটি গাড়ি এবং সীতাকুণ্ডের কুমিরা স্টেশন ও নগরীর আগ্রাবাদ স্টেশন থেকে ৭টি গাড়ি গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। আগুন লাগার কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ব্যাপক যানজট সৃষ্টি হয়। মহাসড়কে বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দুই ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে।

ঘটনাস্থল থেকে ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. কামাল উদ্দিন দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, দুই ঘণ্টা চেষ্টার পর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে। মহিউদ্দিন মার্কেটের বেশির ভাগ দোকান ও গুদাম পুড়ে গেছে। তবে এখনো ক্ষয়ক্ষতি নির্ণয় করা সম্ভব হয়নি। স্থানীয় ব্যবসায়ীরা দাবি করেন আগুনে প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

(দ্য রিপোর্ট/এপি/এম/মার্চ ১৭, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর