thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

‘সাম্প্রদায়িক সম্প্রীতি ক্ষুণ্নকারীদের সামাজিকভাবে বয়কট করতে হবে’

২০১৪ ফেব্রুয়ারি ০৩ ২২:০৯:৪৯
‘সাম্প্রদায়িক সম্প্রীতি ক্ষুণ্নকারীদের সামাজিকভাবে বয়কট করতে হবে’

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেন, জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে আমাদের সৌভ্রাতৃত্বের বন্ধনকে দৃঢ় করে ধর্মান্ধ সাম্প্রদায়িক ও স্বাধীনতাবিরোধী অপশক্তির কবর রচনা করতে হবে।

দারুল ফজল মার্কেটস্থ কার্যালয়ে সোমবার বিকেলে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ কার্যনির্বাহী কমিটির জরুরি বর্ধিত সভায় সভাপতির ভাষণে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, সারাদেশ থেকে জামায়াত-শিবির বিতাড়িত হয়েছে। এখন তারা সাতকানিয়ায় মিনি ক্যান্টনমেন্ট বানিয়ে সেখান থেকে চোরাগোপ্তা হামলা চালাচ্ছে। সাম্প্রদায়িক সম্প্রীতি ক্ষুণ্ন করার জন্য সনাতন ধর্মাবলম্বীদের বাড়ি-ঘর, মন্দির, ব্যবসা প্রতিষ্ঠানে ধ্বংসযজ্ঞ চালাচ্ছে তারা। আমরা এখন তাদের চিহ্নিত করেছি। তাদের সামাজিকভাবে বয়কট করার জন্য যা কিছু করার প্রয়োজন, এখন তা-ই করব।

৮ ফেব্রুয়ারি সাতকানিয়া অভিমুখে লংমার্চকে যেকোনো মূল্যে সফল করার আহ্বান জানান তিনি।

এই সাবেক মেয়র প্রশাসন ও পুলিশ বাহিনীর উদ্দেশে বলেন, আপনারা প্রজাতন্ত্রের কর্মচারী। আপনাদের ভূমিকায় আমরা সন্তুষ্ট। তবে আরও কঠোর হতে হবে। আমরা সবসময় আপনাদের পাশে থাকব।

সভায় ২১ ফেব্রুয়ারির আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষে ২০ ফেব্রুয়ারি বিকেল ৩টায় কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা, রাত ১১টায় দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে জমায়েত, ১২টা ১ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ এবং ২১ ফেব্রুয়ারি সকাল ৮টায় প্রভাতফেরিতে অংশগ্রহণসহ নগরীর ৪৪টি সাংগঠনিক ওয়ার্ডে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালনের সিদ্ধান্ত গৃহীত হয়।

বর্ধিত সভায় মহানগর আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, সম্পাদকমণ্ডলীর সদস্য, কার্যনির্বাহী সদস্য, থানা ও ৪৪টি সাংগঠনিক ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদক, আহ্বায়ক, যুগ্ম আহ্বায়কবৃন্দ এবং সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এমকে/এএস/এনআই/ফেব্রুয়ারি ৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর