thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

মুক্তি পাচ্ছেন মওদুদসহ বিএনপির শীর্ষ ৬ নেতা

২০১৪ ফেব্রুয়ারি ০৩ ২২:৩৫:৪১
মুক্তি পাচ্ছেন মওদুদসহ বিএনপির শীর্ষ ৬ নেতা

এসএম সাকিল আহমেদ, দ্য রিপোর্ট : কারাভোগের পর মুক্তি পেতে যাচ্ছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদসহ ছয় শীর্ষ নেতা। মঙ্গলবারই তারা মুক্তি পেতে পারেন বলে জানা গেছে।

মুক্তির অপেক্ষায় থাকা মওদুদ ছাড়া অন্যরা হলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, এমকে আনোয়ার, বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন, বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ ও বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন।

এ ছয়জনের পক্ষে পৃথক আবেদনের পরিপ্রেক্ষিতে সোমবার বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ তাদের ভিন্ন ভিন্ন মামলায় বিভিন্ন মেয়াদে জামিন দেন।

আবেদনকৃত মামলায় জামিন পাওয়ার কারণে তাদের বিরুদ্ধে বর্তমানে কোনো মামলা নেই। যার পরিপ্রেক্ষিতে এ শীর্ষ ছয় নেতার মুক্তিতে কোনো আইনী বাধা নেই বলে জানিয়েছেন তাদের আইনজীবী ব্যারিস্টার এহসানুর রহমান।

এর আগে ব্যারিস্টার মওদুদ আহমদ, রফিকুল ইসলাম মিয়া ও এমকে আনোয়ারকে গত ৮ নভেম্বর রাজধানীর হোটেল সোনারগাঁও এলাকা থেকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

এ ছাড়া জাতীয় প্রেস ক্লাব থেকে হাফিজ উদ্দিনকে গত ৩০ ডিসেম্বর ও খন্দকার মাহবুব হোসেনকে ৭ জানুয়ারি এবং একই দিনে বারিধারা থেকে মিলনকে গ্রেফতার করে পুলিশ।

(দ্য রিপোর্ট/এসএ/এসকে/সা/ফেব্রুয়ারি ০৩, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর