thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

দেড় ঘণ্টায় ৩২৯ কোটি টাকা লেনদেন

২০১৪ ফেব্রুয়ারি ০৪ ১২:২৬:৫৬
দেড় ঘণ্টায় ৩২৯ কোটি টাকা লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঊর্ধ্বমুখী প্রবণতায় সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দিনের লেনদেন শুরু হয়েছে। দিনের শুরু থেকে মূল্য সূচকে ঊর্ধ্বমুখী প্রবণতায় উত্থান-পতন লক্ষ্য করা গেছে। দেড় ঘণ্টার মাথায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩২৯ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে।

দুপুর ১২টায় ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮৩৯ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৭৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৭টির, কমেছে ১২০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ৩২৯ কোটি ৫৬ লাখ ৭২ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৮০ পয়েন্টে।

সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে মেঘনা পেট্রোলিয়ামের। দুপুর ১২টা পর্যন্ত এ কোম্পানির ৬ লাখ ৮১ হাজার ৯০০টি শেয়ার লেনদেন হয়েছে, টাকার অংকে যার পরিমাণ ১৯ কোটি ৯ লাখ ৯২ হাজার ৫০০ টাকা।

সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৮২৬ পয়েন্টে। এ দিন লেনদেন হয় ৮০৪ কোটি ১৯ লাখ ৯৭ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

দুপুর ১২টায় অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধার‌ণ মূল্য সূচক ৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৫২৩ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ১৮৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯০টির, কমেছে ৮৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১২টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ২৭ কোটি ১১ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/এজেড/ফেব্রুয়ারি ৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর