thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

মুক্তি পেয়েছেন ব্যারিস্টার রফিকুল ও খন্দকার মাহবুব

অপেক্ষায় আরও চারজন

২০১৪ ফেব্রুয়ারি ০৪ ১২:৩৭:২৮
অপেক্ষায় আরও চারজন

দ্য রিপোর্ট প্রতিবেদক : কারাভোগের পর মুক্তি পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

কাশিমপুর কারাগার থেকে মঙ্গলবার সকাল সোয়া ১১টায় তারা মুক্তি পান। এ ছাড়া আরও চারজন মুক্তির অপেক্ষায় রয়েছেন। বিএনপি এবং কাশিমপুর কারাগার সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে, কারাগার থেকে মুক্তির অপেক্ষায় রয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ ও এম কে আনোয়ার, বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ এবং বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন।

উচ্চ আদালত সূত্রে জানা গেছে, পৃথক আবেদনের পরিপ্রেক্ষিতে গত সোমবার বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তাদের ভিন্ন ভিন্ন মামলায় বিভিন্ন মেয়াদে জামিন দেন।

আবেদন করা মামলায় জামিন পাওয়ার কারণে তাদের বিরুদ্ধে বর্তমানে কোনো মামলা নেই। ফলে এ শীর্ষ ছয় নেতার মুক্তিতে কোনো আইনি বাধা নেই বলে জানিয়েছেন তাদের আইনজীবী ব্যারিস্টার এহসানুর রহমান।

গত ৮ নভেম্বর ব্যারিস্টার মওদুদ আহমদ, রফিকুল ইসলাম মিয়া ও এম কে আনোয়ারকে রাজধানীর হোটেল সোনারগাঁও এলাকা থেকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

এ ছাড়া ৩০ ডিসেম্বর জাতীয় প্রেস ক্লাব থেকে হাফিজ উদ্দিনকে ও ৭ জানুয়ারি খন্দকার মাহবুব হোসেনকে এবং একই দিন বারিধারা থেকে মিলনকে গ্রেফতার করে পুলিশ।

(দ্য রিপোর্ট/এসএ/জেএম/এজেড/ফেব্রুয়ারি ৪, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর