thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

টিকতে পারবে না এই সরকার : গয়েশ্বর

২০১৪ ফেব্রুয়ারি ০৪ ১৪:২৩:৩৯
টিকতে পারবে না এই সরকার : গয়েশ্বর

দ্য রিপোর্ট প্রতিবেদক : আওয়ামী লীগকে উদ্দেশ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমরা চুপ করে থাকলেও টিকতে পারবে না এই সরকার।

জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে মঙ্গলবার দুপুরে স্বাধীনতা ফোরামের উদ্যোগে ৫ জানুয়ারির নির্বাচন বাতিল এবং রাজবন্দীদের মুক্তি ও র্নিদলীয় সরকারের অধীনে দ্রুত নির্বাচনের দাবিতে আয়োজিত যুব সমাবেশে তিনি এ কথা বলেন।

৫ জানুয়ারির নির্বাচনের কথা উল্লেখ করে তিনি বলেন, নির্বাচন অনুষ্ঠানের মধ্য দিয়ে আওয়ামী লীগ নিজেরাই নিজেদের জানাজা করেছেন। এখন শুধু দাফন করা বাকি। কেননা তারা যে গণতন্ত্রের কথা বলত সে গণতন্ত্রের গলা টিপে হত্যা করেছে তারা।

আন্দোলনের কথা উল্লেখ করে তিনি বলেন, অনেকেই আমাদের বলছে আবার নতুন করে আন্দোলন শুরু করতে। আন্দোলন নতুন পুরাতনের কিছু নেই। আমরা আন্দোলন করেছি জনগণের ভোটের অধিকার বাস্তবায়নের জন্য, ক্ষমতায় আসার জন্য নয়। এতেও যদি আওয়ামী লীগ ঠিক না হয় তবে আমরা সশস্ত্র আন্দোলন করব।

তিনি বলেন, ৫ জানুয়ারির নির্বাচনকে একটি দেশ ব্যতীত বিশ্বের কোনো দেশই স্বীকার করেনি। আর বাংলাদেশের জনগণ তো ভোটই দিতে যায়নি।

তিনি আরও বলেন, যদি নির্বাচনে সংখ্যালঘুরাও ভোট দিতে যেত তাহলে আওয়ামী লীগ ১৩ ভাগ ভোট পেত। এতে তাদের লজ্জা কিছুটা হলেও নিবারণ হতো। কিন্তু তারা এখানেও ব্যর্থ হয়েছে। আর এই ব্যর্থতা সহ্য না করতে পেরেই তারা নির্বাচনের পর সংখ্যালঘুদের ওপর নির্যাতন চালিয়েছিল।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আবু নাসের মো: রহমতুল্লাহ। এ ছাড়াও অনুষ্ঠানে সংগঠনের বিভিন্ন সদস্য উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এমএম/জেএম/আরকে/ফেব্রুয়ারি ০৪, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর