thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

একনেকে ৫ প্রকল্প অনুমোদন

২০১৪ ফেব্রুয়ারি ০৪ ১৬:১৯:৪৩
একনেকে ৫ প্রকল্প অনুমোদন

দ্য রিপোর্ট প্রতিবেদক : নতুন সরকারের তৃতীয় জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে মোট ৬৪০ কোটি টাকার ৫টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে রাজধানীর শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা।

একনেকে পাস হওয়া প্রকল্পগুলো হল- নোয়াখালী জেলার সুবর্ণচর উপজেলায় ডাল ও তৈলবীজ বর্ধন খামার এবং বীজ প্রক্রিয়াজাতকরণ কেন্দ্র স্থাপন, এর ব্যয় ৩৪ কোটি ১৩ লাখ টাকা। রাজশাহী, নওগাঁ ও চাঁপাইনবাবগঞ্জ জেলায় পুরাতন গভীর নলকূপ পুনর্বাসন, ব্যয় ৭৭ কোটি ২৪ লাখ টাকা। ২৮টি জেলায় আনুষঙ্গিক সুবিধাদিসহ জেলা জজ আদালত ভবনের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ, ব্যয় হবে ১৪৯ কোটি ৯১ লাখ টাকা। দোহার-কাটাখালী নিকড়া-গালিমপুর-টিকরপুর সড়ক উন্নয়ন, ব্যয় হবে ৪৬ কোটি ৪৭ লাখ টাকা এবং অ্যাকটিভ ফার্মাসিউটিক্যাল ইনগ্রিডিয়েন্ট (এপিআই) শিল্প পার্ক (২য় সংশোধিত) প্রকল্প, এটি বাস্তবায়নে মোট ব্যয় হবে ৩৩১ কোটি ৮৬ লাখ।

নতুন সরকারের তৃতীয় জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে ৬টি উন্নয়ন প্রকল্প পাস হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত উপরোক্ত ৫টি প্রকল্প পাস হয়। আর বাদ পড়ে ‘কৃষি জমি সাশ্রয়ী আবাসন ও জৈব সম্পদের সর্বাধিক উৎপাদনশীল ব্যবহারের লক্ষ্যে সমবায়ভিত্তিক বহুতল ভবন নির্মাণ সংক্রান্ত প্রায়োগিক গবেষণা’ প্রকল্পটি।

বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন পরিকল্পনামন্ত্রী অ হ ম মুস্তাফা কামাল। এ সময় তিনি বলেন-দায়িত্ব পালনে আমি ফেইল করব না। সবাইকে সঙ্গে নিয়ে কাজ করব।

(দ্য রিপোর্ট/জেজে/এপি/আরকে/ফেব্রুয়ারি ০৪, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর