thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

হফম্যানের মৃত্যু ও হলিউড তারকাদের মাদকাসক্তি

২০১৪ ফেব্রুয়ারি ০৪ ১৯:৩৪:২২
হফম্যানের মৃত্যু ও হলিউড তারকাদের মাদকাসক্তি

দ্য রিপোর্ট ডেস্ক : মাত্র ৪৬ বছর বয়সেই মারা গেলেন অস্কার বিজয়ী হলিউডি অভিনেতা ফিলিপ সেইমোর হফম্যান। তার অল্প বয়সে মারা যাওয়ার প্রধান কারণ অতিরিক্ত মাদকাসক্তি। আশ্চর্যজনক তথ্য হল, মারা যাওয়ার পর তার বাড়ি থেকে পাওয়া গেছে ৭০ ব্যাগ হেরোইন! ঘটনাটি শুধু হফম্যানেরই নয়, বিনোদন জগতের তারকাদের অন্ধকার জীবনের চিত্রটি আবারও তুলে ধরল।

হফম্যান গত বছর মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে চিকিৎসা নিতে যাওয়ার পরপরই ব্রিটিশ পত্রিকাগুলোতে আলোচনার ঝড় উঠেছিল। তখনই হলিউডি তারকাদের মাদকাসক্তির বিষয়টি সামনে চলে আসে।

অবশ্য তীব্র আসক্তি থাকলেও মাদক গ্রহণ থেকে বিরত থাকছেন বলে গত বছরের মে মাসে জানিয়েছিলেন হফম্যান। আর হেরোইন আসক্তিকে ২৩ বছর আগেই পেছনে ফেলে এসেছেন বলে দাবি করেছিলেন তিনি।

‘ট্রুম্যান ক্যাপোট’ চলচ্চিত্রে অসাধারণ অভিনয়ের জন্য ২০০৬ সালে শ্রেষ্ঠ অভিনেতার অ্যাকাডেমি পুরস্কার পান হফম্যান। পুরস্কার পাওয়ার পর এক সাক্ষাৎকারে তিনি জানান, নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক শেষ করেই তিনি মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে গিয়েছিলেন।

শুধু হফম্যানই নন সাম্প্রতিককালের অনেক হলিউডি তারকাই জড়িয়েছেন মাদক কেলেঙ্কারিতে। গত সপ্তাহে জনপ্রিয় গায়ক জাস্টিন বিবারকে গ্রেফতারের পর তার রক্ত পরীক্ষা করে মারিজুয়ানার উপস্থিতি পাওয়া যায়। এর আগে মারিজুয়ানা রাখার অপরাধে গসিপ গার্ল ড্রামা সিরিজের তারকা চেজ ক্রোফোর্ডকে গ্রেফতার করা হয়েছিল। অ্যালকোহলের সঙ্গে হেরোইন মিশিয়ে সেবন করে মাত্র ৩১ বছর বয়সে মারা যান টেলিভিশন সিরিজ গ্লি’র তারকা কোরে মানটেথ।

কোকেইন আসক্তি থেকে মুক্তি পেতেই গত বছর মাদক নিরাময় কেন্দ্রে যান হাইস্কুল মিউজিক্যাল সিনেমার তারকা জ্যাক এফরন। একই বছর কোকেইন সেবনের দায়ে অভিযুক্ত হন অভিনেত্রী লিন্ডসে লোহান।

মাদক সেবনের সংস্কৃতি ব্রিটেন জুড়েও রয়েছে। ইতোমধ্যে হফম্যানের প্রতি শ্রদ্ধা জানিয়ে নিজের মাদক গ্রহণের কথা স্বীকার করেছেন স্টিভ কুগান।

এদিকে হফম্যানের মতো শান্ত স্বভাবের ব্যক্তি মাদকাসক্ত ছিলেন জেনে বিস্মিত হয়েছেন কেউ কেউ। কিন্তু এর মাধ্যমে আবারও প্রমাণ হয়েছে যে, চলচ্চিত্র জগতে মাদক গ্রহণকে সহজভাবেই নেওয়া হয়। বিষয়টি এতটাই স্বাভাবিক হয়ে গেছে যে, কারও মাদক সেবনের ঘটনা এখন আর বিস্ময় জাগায় না।

তারকাদের মাদক গ্রহণ নতুন কিছু নয়। অ্যাড়ল ফ্লিন থেকে চার্লি শীন পর্যন্ত এর বিস্তার। তবে সাধারণ দর্শকদের ভাবায়, কীভাবে তারকারা একদিকে সফলভাবে বিনোদন দিচ্ছেন, অন্যদিকে ব্যক্তিগত জীবনে মাদকের দাস হয়ে কাটাচ্ছেন?

(দ্য রিপোর্ট/আরজে/এসকে/এনআই/ফেব্রুয়ারি ০৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর