thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

নিম্নমুখী প্রবণতায় পুঁজিবাজার

২০১৪ ফেব্রুয়ারি ০৫ ১১:৪৭:১৬
নিম্নমুখী প্রবণতায় পুঁজিবাজার

দ্য রিপোর্ট প্রতিবেদক: দিনের শুরুতে ঊর্ধ্বমুখী প্রবণতা থাকলেও দুপুর ১২টার পর থেকে নিম্নমুখী প্রবণতায় দেশের উভয় পুঁজিবাজারে লেনদেন চলছে। দিনের শুরুতে সূচকে ঊত্থানের গতি অনেকটা বেশি থাকলেও সকাল সাড়ে ১১টার পর ধীর গতি লক্ষ্য করা গেছে।

দুপুর সাড়ে ১২টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২২ পয়েণ্ট কমে অবস্থান করছে ৪৭৮৭ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৭৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৯টির, কমেছে ১৫৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ২৭৭ কোটি ৩৬ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৭৭ পয়েন্টে।

সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে যমুনা অয়েলের। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এ কোম্পানির ৯ লাখ ২০ হাজার ৪০০টি শেয়ার লেনদেন হয়েছে। টাকার অংকে যার পরিমাণ ২০ কোটি ৭৮ লাখ ৫৪ হাজার টাকা।

মঙ্গলবার ডিএসই’র ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৮০৯ পয়েন্টে। এদিন লেনদেন হয় ৭৭১ কোটি ৬৯ লাখ ৩৬ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধার‌্ণ মূল্য সূচক ৪৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৪০৯ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ১৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৬টির, কমেছে ১৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ২৪ কোটি ৫৫ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/ফেব্রুয়ারি ০৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর