thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

‘প্রধানমন্ত্রী অসত্য বক্তব্য দিয়ে যাচ্ছেন’

২০১৪ ফেব্রুয়ারি ০৫ ১১:৫৬:৪১
‘প্রধানমন্ত্রী অসত্য বক্তব্য দিয়ে যাচ্ছেন’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যে সরকার গঠিত হয়েছে তা জনগণের কাছে কোনো গ্রহণযোগ্যতা পায়নি। শতকরা ৫ ভাগ মানুষও এতে ভোট দেয়নি। এ সংসদে প্রধানমন্ত্রী অসত্য বক্তব্য দিয়ে যাচ্ছেন। তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়া সম্পর্কে তিনি যে বক্তব্য দিয়েছেন, তা সর্বৈব মিথ্যা, বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়ার কারামুক্তি উপলক্ষে দলটির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর এ সব কথা বলেন মির্জা ফখরুল।

তিনি বলেন, ১০ ট্রাক অস্ত্র যখন ধরা পড়ে তখনই খালেদা জিয়া যথাযথ তদন্তের নির্দেশ দিয়েছিলেন। তার আমলেই এর বিচার শুরু হয়। তাই প্রধানমন্ত্রীর বক্তব্য নিছক রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ও চরিত্র হনন ছাড়া আর কিছুই নয়।

মঞ্জুর হত্যা মামলার বিচারক বদল প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, এতে প্রমাণ হয় যে, এই সরকারের অধীনে দেশের বিচার বিভাগ নিজেদের স্বাধীনতা নিয়ে কাজ করতে পারছে না। আওয়ামী লীগ বিচার বিভাগকে তাদের দলেয় অধীন করে নিয়েছে।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া বলেন, রাজনীতিকদের বিরুদ্ধে ব্রিটিশ আমল থেকেই রাজনৈতিক মামলা হয়েছে। কিন্তু দুঃখ লাগে সরকার রাজনীতিকদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে।

জিয়ার মাজারে ফুল দিয়ে বের হওয়ার সময় পুলিশ নেতাকর্মীদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় তাদের কাছে থেকে ব্যানার কেড়ে নেয়া হয়।

উল্লেখ্য, ৮ নভেম্বর কাওরানবাজার থেকে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে আটক করা হয়। উচ্চ আদালতের রায়ে মঙ্গলবার তিনি মুক্তি পান।

(দ্য রিপোর্ট/টিএস/এমডি/এজেড/ফেব্রুয়ারি ৫, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর