thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

সিদ্ধেশ্বরী স্কুল মাঠে নির্মাণ সামগ্রী

চেয়ারম্যান ও এমডিকে আদালতে তলব

২০১৪ ফেব্রুয়ারি ০৫ ১৬:০৯:৪৩
চেয়ারম্যান ও এমডিকে আদালতে তলব

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাজধানীর সিদ্ধেশ্বরী বয়েজ স্কুল এ্যান্ড কলেজ মাঠে তমা গ্রুপের স্থাপনা নির্মাণ সামগ্রী রাখায় স্কুল ম্যানেজিং কমিটির চেয়ারম্যান এবং নির্মাণ প্রতিষ্ঠান তমা গ্রুপের এমডিকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আগামী ১২ ফেব্রুয়ারি তাদের আদালতে হাজির হতে বলা হয়েছে। একই সঙ্গে স্কুল ম্যানিজিং কমিটির চেয়ারম্যানকে গ্রেফতার করে তার হাজিরা নিশ্চিত করতে রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসিকে) নির্দেশ দিয়েছে আদালত।

ইঞ্জিনিয়ার আমিনুল ইসলামের এক আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার হাইকোর্টের বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি এবিএম আলতাফ হোসেনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আবেদনকারীর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ড. মো. ইউনুস আলী আকন্দ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিত রায়।

ডেপুর্টি অ্যার্টনি জেনারেল বিশ্বজিত রায় বলেন, ২০১৩ সালের ১৯ জুন সিদ্ধেশ্বরী স্কুল এ্যান্ড কলেজ মাঠে তমা গ্রুপের স্থাপনা নির্মাণ সামগ্রী রাখার ওপর নিষেধাজ্ঞা আরোপ এবং ওই মাঠ ব্যবহারে তমা গ্রুপকে দেওয়া ইজারা বাতিল করে রুল জারি করেছিল আদালত।

স্থানীয় সরকার সচিব, শিক্ষা সচিব, ঢাকার জেলা প্রশাসক, কলেজের অধ্যক্ষ, স্কুল ও কলেজের পরিচালনা পরিষদের চেয়ারম্যান, তমা গ্রুপকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়।

সিদ্ধেশ্বরী অ্যাপার্টমেন্ট ও বাড়ি মালিক সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার আমিনুল ইসলাম ২০১৩ সালে রিটটি করেন।

রিট আবেদনে বলা হয়েছিল, ২০১৩ সালের ২১ জানুয়ারি থেকে ২০১৫ সালের ২১ জানুয়ারি সময়ের জন্য রাজধানীর মৌচাক-মগবাজার ফ্লাইওভার নির্মাণে যন্ত্রপাতি রাখার জন্য সিদ্ধেশ্বরী বয়েজ স্কুল ও কলেজ মাঠ তমা গ্রুপকে ইজারা দেওয়া হয়। স্কুল ও কলেজ পরিচালনা পরিষদ এই ইজারা দেয়।

এ সংক্রান্ত এক চুক্তিপত্রে বলা হয়, মগবাজার থেকে মৌচাক ফ্লাইওভারের কাজের জন্য স্কুলের মাঠ ব্যবহারের অনুমতি দেওয়া হয়। তবে বেসরকারি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্কুলের পরিচালনা পরিষদের রেগুলেশন-২০০৯ এর ৪১ ধারা অনুসারে কোন স্কুলের সম্পত্তি হস্তান্তর করার ক্ষমতা পরিচালনা পরিষদের কাউকে দেওয়া হয়নি। তাই কোন কোম্পানিকে ইজারা দেওয়া অবৈধ।

(দ্য রিপোর্ট/এসএ/এমএআর/আরকে/ফেব্রুয়ারি ৫, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর