thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

ডিএসইতে সূচক বাড়লেও সিএসইতে কমেছে

২০১৪ ফেব্রুয়ারি ০৫ ১৬:১৭:২৩
ডিএসইতে সূচক বাড়লেও সিএসইতে কমেছে

দ্য রিপোর্ট প্রতিবেদক : একদিনের দর পতনের পর বুধবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচক বেড়েছে। তবে এ দিন অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) মূল্য সূচক কমেছে। দিনের শুরুতে ঊর্ধ্বমুখী প্রবণতা থাকলেও দুপুর ১২টার পর বাজার নিম্নমুখী হয়। দিনের বাকি সময় নিম্নমুখী প্রবণতায় লেনদেন হয়।

দিনশেষে ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েণ্ট বেড়ে অবস্থান করছে ৪৮১১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৯৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১০টির, কমেছে ১৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ৬২০ কোটি ৫৮ লাখ ১৫ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৮২ পয়েন্টে।

সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে যমুনা অয়েলের। দিনভর এ কোম্পানির ১৩ লাখ ৮৩ হাজার ৭০০টি শেয়ার লেনদেন হয়েছে। টাকার অংকে যার পরিমাণ ৩১ কোটি ২৯ লাখ ৫ হাজার ৩০০ টাকা।

মঙ্গলবার ডিএসই’র ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৮০৯ পয়েন্টে। এ দিন লেনদেন হয় ৭৭১ কোটি ৬৯ লাখ ৩৬ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। অর্থাৎ বুধবার ডিএসইতে লেনদেন কমেছে ১৫১ কোটি ১১ লাখ ২১ হাজার টাকা।

বর্তমান বাজার পরিস্থিতি অনেকটা স্বাভাবিক থাকায় সূচক ও দৈনিক লেনদেন একটা গ্রহণযোগ্য মাত্রায় রয়েছে। উত্থান এবং নিয়মিত সংশোধন হলে বাজার পরিস্থিতি স্বাভাবিক থাকবে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

দিনশেষে অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধার‌ণ মূল্য সূচক ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৪৪৩ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৩টির, কমেছে ১৪৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৫০ কোটি ৪১ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/আরকে/ফেব্রুয়ারি ০৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর