thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

‘দশম জাতীয় সংসদ চললে দেশ ধ্বংসের দ্বারপ্রান্তে চলে যাবে’

২০১৪ ফেব্রুয়ারি ০৫ ১৮:৪৬:১৩
‘দশম জাতীয় সংসদ চললে দেশ ধ্বংসের দ্বারপ্রান্তে চলে যাবে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : যতদিন দশম জাতীয় সংসদ চলবে ততদিনে দেশ ধ্বংসের দ্বারপ্রান্তে চলে যাবে বলে মন্তব্য করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে জে (অব.) মাহবুবুর রহমান। একই সঙ্গে তিনি বলেন, আন্দোলন নিয়ে বিএনপি হতাশ নয়, যারা বলে বিএনপির আন্দোলনে সফল নয় তারা বিএনপি আন্দোলেনের তীব্রতা ও নেতাকর্মীদের মনোবল ভেঙ্গে দিতেই এসব কথা বলেন।

মাহবুবুর রহমান বলেন, অতীতের ভুল থেকে শিক্ষা নিতে হবে। আন্দোলন বিফল হবে না। ইস্পাত কঠিন ঐক্য নিয়ে আমাদের সামেনে এগিয়ে যেতে হবে।

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে বুধবার বিকেলে এক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকাসহ দলের নেতাকর্মীদের মুক্তি এবং গ্রেফতার, দমন, নিপীড়ন, নির্যাতন বন্ধের দাবিতে এ প্রতিবাদ সমাবেশ আয়োজন করে ঢাকা মহানগর বিএনপি।

৫ জানুয়ারি প্রহসনের নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রকে হত্যা করা হয়েছে উল্লেখ করে জেনারেল মাহবুব বলেন, ৪২ বছর পর আমরা ৫ জানুয়ারি কি দেখেছি, প্রহসনের নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রের কবর রচনা হয়েছে।

দলের আরেক স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেন, নেতাকর্মীদের মুক্তি দিতে হবে। অন্যথায় আর প্রতিবাদ সভা নয়, প্রয়োজনে জেলের তালা ভেঙ্গে তাদের মুক্ত করে আনা হবে।

তিনি বলেন, গণতন্ত্রের লেবাসে পুনরায় বাকশাল কায়েমের চেষ্টা করে যাচ্ছে আওয়ামী লীগ। এটা বাংলাদেশের মানুষ কখনও মেনে নেবে না।

তিনি বলেন, একটি সরকার যারা গণতন্ত্র বিশ্বাস করে না, যারা কোনো আইনে বিশ্বাস করে না, যারা নিয়মনীতিতে বিশ্বাস করে না তাদের (সরকার) কাছে বক্তব্য দিয়ে দাবি জানিয়ে লাভ হবে না।

বিশ্বের বিভিন্ন দেশের বাংলাদেশের নির্বাচনে সমর্থন সম্পর্কে তিনি বলেন, কয়েকটি দেশ ছাড়া সবাই এই সরকারকে কিভাবে সমর্থন দিয়েছে তা বিশ্ব মিডিয়া প্রকাশ করেছে। এটি নির্বাচন নয়, এটি প্রহসন- বিশ্ব মিডিয়াতে লেখা হয়েছে। এটাও লেখা হয়েছে- এটি কোনো নির্বাচন নয়, প্রতারণা।

তিনি বলেন, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন হলে জনগণ শুধু আওয়ামী লীগ প্রার্থীর জামানত নয়, আওয়ামী লীগের অস্তিত্বকেও বাজেয়াপ্ত করবে। সরকার যখন বুঝতে পেরেছে বিএনপির আন্দোলন সফল হবে ঠিক তখনই শীর্ষ নেতাসহ তৃণমূলের হাজার হাজার নেতাকর্মীদের কারারুদ্ধ করে রাখে।

আওয়ামী লীগের দুঃশাসনের বিরোধী ৫ বছর আন্দোলন করেছি উল্লেখ করে বিএনপি ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেন, ৫ জানুয়ারি নির্বাচনে দেশের ৫ ভাগ মানুষও ভোট দিতে ভোটকেন্দ্রে যায়নি। দেশের ৯৫ ভাগ মানুষ দেশনেত্রী খালেদা জিয়ার ডাকে সাড়া দিয়েছে।

তিনি বলেন, আন্দোলনকে এগিয়ে নিতে হবে। যার উপর যে দায়িত্ব আছে সেটা পালন করতে পারলেইে এ সরকারর পতন ত্বরান্বিত হবে।

মহানগর বিএনপির সদস্য সচিব আব্দুস সালামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন বিএনপি ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, ছাত্রবিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, যুবদলের সিনিয়র সহ সভাপতি এডভোকেট আব্দুস সালাম, মহিলা দলের সভাপতি নূরে আরা সাফা, সাধারণ সম্পাদক শিরিন সুলতানাসহ বিএনপির অঙ্গ সংগঠন ও মহানগর বিএনপির নেতারা।

এছাড়া ১৯ দলের শরিক জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) সভাপতি শফিউল আলম প্রধান বক্তব্য দেন।

(দ্য রিপোর্ট/এমএইচ/জেএম/এনআই/ফেব্রুয়ারি ০৫, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর