thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ২১ মার্চ

শাবির সমন্বিত পদ্ধতি বাতিল

২০১৪ ফেব্রুয়ারি ০৫ ১৯:২৬:৩০
শাবির সমন্বিত পদ্ধতি বাতিল

সিলেট অফিস : সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবি) ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষা বাতিল করা হয়েছে। শাবির ভর্তি পরীক্ষা আগের মতো স্বতন্ত্র পদ্ধতিতে ২১ মার্চ অনুষ্ঠিত হবে।

শাবির ‘এ’ ও ‘বি’ ইউনিটে মোট ১৪০০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে মোট ৪৯,৪৪২টি। এ ইউনিটের ৬০০টি আসনের বিপরীতে ২০,১৪৩ (প্রতি আসনে লড়বেন ৩৪ জন) ও বি ইউনিটের ৮০০টি আসনের বিপরীতে ২৯,২৯৯ (প্রতি আসনে লড়বেন ৩৭ জন) শিক্ষার্থী আবেদন করেছেন।

একই দিন সকাল সাড়ে ৯টায় ‘এ’ ইউনিটের এবং বিকেল ৩টায় ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও একাডেমিক কাউন্সিলের সদস্য ড. হিমাদ্রী শেখর রায় দ্য রিপোর্টকে এ সব তথ্য জানিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে বুধবার সকাল সাড়ে ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী, বিশ্ববিদ্যালয় দুটির ভর্তি পরীক্ষা আলাদাভাবে অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগ ও একাডেমিক কাউন্সিলের সদস্য প্রফেসর ড. কবীর হোসেন এ তথ্যের সত্যতা নিশ্চিত করে দ্য রিপোর্টকে বলেন, আমরা শিক্ষার্থীদের ভোগান্তির কথা বিবেচনা করেই সমন্বিত পদ্ধতি চালু করতে চেয়েছিলাম। তবে সিলেটবাসীর আন্দোলনের কারণে এ প্রক্রিয়ায় পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। সভায় দুই বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা পৃথকভাবে নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

শাবি ও যবির সমন্বিত ভর্তি পরীক্ষা গত বছরের ৩০ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু সচেতন সিলেটবাসীর আন্দোলনের কারণে পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি।

(দ্য রিপোর্ট/এমজেসি/এমএআর/এনআই/ফেব্রুয়ারি ০৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর