thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

হাসানের মৃত্যুতে খালেদা জিয়ার শোক

২০১৪ ফেব্রুয়ারি ০৫ ১৯:৫৭:১৪
হাসানের মৃত্যুতে খালেদা জিয়ার শোক

দ্য রিপোর্ট প্রতিবেদক : স্বাধীনতা যুদ্ধের বীর মুক্তিযোদ্ধা, জাতীয় পার্টির (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) কাজী মাহমুদ হাসানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

সংবাদপত্রে পাঠানো এক শোক বার্তায় বুধবার বিএনপি চেয়ারপারসন বলেন, ‘মরহুম কাজী মাহমুদ হাসান ছিলেন জাতীয় রাজনীতির একজন বিশিষ্ট ব্যক্তিত্ব। তিনি তার বর্ণাঢ্য পেশাগত জীবনে একজন কর্তব্যনিষ্ঠ কর্মকর্তা হিসেবে দেশ ও জাতীর কল্যাণে সুনামের সঙ্গে কাজ করেছেন। প্রজ্ঞা ও অভিজ্ঞতা দ্বারা একজন সজ্জন ও সফল রাজনীতিবিদ হিসেবে তার পরিচিতি ছিল সর্বজনবিদিত।’

তিনি বলেন, ‘গণতন্ত্রের একান্ত অনুরাগী হিসেবে তিনি কখনোই কোনও স্বেচ্ছাচারী আচরণের কাছে মাথা নত করেননি। একজন বরেণ্য মুক্তিযোদ্ধা হিসেবে তিনি দেশমাতৃকার মুক্তির জন্য অমিত-বিক্রমে লড়াই করেছিলেন। তার এ অবদান জাতি চিরদিন স্মরণ রাখবে।

খালেদা জিয়া বলেন, দেশ ও মানুষের প্রতি সহমর্মী মরহুম কাজী মাহমুদ হাসান রাজনীতির মাধ্যমে সমাজসেবার এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছিলেন।

বিএনপি চেয়ারপারসন মরহুম কাজী মাহমুদ হাসানের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারবর্গ, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপন করেন।

অপর এক শোক বাণীতে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মরহুম কাজী মাহমুদ হাসানকে দেশের স্বাধীনতা যুদ্ধের একজন অকুতোভয় যোদ্ধা ও প্রতিথযশা রাজনীতিক হিসেবে উল্লেখ করেন। তিনি তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন এবং শোকসন্তপ্ত পরিবারবর্গ ও শুভানুধ্যায়ীদের প্রতি সমবেদনা জানান।

(দ্য রিপোর্ট/টিএস/এমএআর/ফেব্রুয়ারি ০৫, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর