thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

‘ত্রাসের রাজত্ব কায়েম করেছে সরকার’

২০১৪ ফেব্রুয়ারি ০৫ ২১:১৪:০৯
‘ত্রাসের রাজত্ব কায়েম করেছে সরকার’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ সরকারের বর্তমান শাসনামল পৃথিবীর যেকোনো স্বৈরাচারীর নিষ্ঠুরতার ইতিহাসকেও হার মানায়।

তিনি বলেন, কেবলমাত্র বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের ও গ্রেফতার কিংবা সরকারের আইনশৃঙ্খলা বাহিনী রিমান্ডে নিয়ে অমানুষিক নির্যাতন নয়, বরং শান্তিপূর্ণ সভা-সমাবেশের ওপর পৈশাচিক হামলা চালানোর মাধ্যমে এক ত্রাসের রাজত্ব কায়েম করা হয়েছে।

বুধবার গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিবৃতিতে ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রাকিবুল হাসান দিপুর জনসভায় পুলিশের ছত্রছায়ায় আওয়ামী সশস্ত্র গুন্ডারা হামলা চালায় বলে অভিযোগ করেন তিনি। মির্জা ফখরুল বলেন, শৈলকুপায় শান্তিপূর্ণ নির্বাচনী জনসভায় পুলিশি সহায়তায় আওয়ামী সন্ত্রাসীদের হামলা আওয়ামী কুশাসন থেকে কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। সংবিধান স্বীকৃত গণতান্ত্রিক অধিকার হরণের মতো আওয়ামী ফ্যাসিবাদী ও নিষ্ঠুর দমন পীড়নের নারকীয় তাণ্ডব সৃষ্টি করে একটি চিরস্থায়ী আওয়ামী রাষ্ট্র কায়েমের চেষ্টা চালানো হচ্ছে।

ফখরুল উল্লেখ করেন, বিরোধী দল ও মতকে নিশ্চিহ্ন করার উদ্দেশ্যেই এ ধরনের ন্যক্কারজনক ও অমানবিক ঘটনার বারবার পুনরাবৃত্তি ঘটানো হচ্ছে। তিনি বলেন, কষ্টার্জিত স্বাধীন দেশটাকে আওয়ামী কবল থেকে এখনই উদ্ধার করতে হবে, নইলে দেশ ও দেশের মানুষের অস্তিত্ব বিপন্ন হয়ে পড়বে।

এদিকে, অপর এক বিবৃতিতে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বান্দরবানের সার্কেল চিফ ১৫তম বোমাং রাজা অং শৈ প্রু চৌধুরীর সহধর্মিনী ও বান্দরবান জেলা বিএনপির সভাপতি শাচিং প্রু জেরীর মাতা রানী দ অবাই থ্রৌ চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, বোমাং রাজার সহধর্মিনী হিসেবে বান্দরবান জেলার উন্নয়নে যে অবদান রেখেছেন তা বান্দরবানবাসী চিরকাল গভীর শ্রদ্ধাভরে স্মরণ করবে। মির্জা ফখরুল ইসলাম বোমাং রাজার সহধর্মিনী রানী দ অবাই থ্রৌ চৌধুরীর বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

(দ্য রিপোর্ট/টিএস/জেএম/এনআই/ফেব্রুয়ারি ০৫, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর