thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

‘খালেদা জিয়াকে ক্ষমা চাইতে হবে’

২০১৪ ফেব্রুয়ারি ০৫ ২২:২২:১৭
‘খালেদা জিয়াকে ক্ষমা চাইতে হবে’

সংসদ প্রতিবেদক, দ্য রিপোর্ট : আলোচিত ১০ ট্রাক অস্ত্র চোরাচালানের ঘটনার জন্য বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে জাতির কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

দশম জাতীয় সংসদের প্রথম অধিবেশনে বুধবার রাতে রাষ্ট্রপতির দেওয়া ভাষণের উপর আনা ধন্যবাদ প্রস্তাব নিয়ে আলোচনায় তিনি এ দাবি জানান।

তিনি বলেন, ১০ ট্রাক অস্ত্র আমদানি বিষয়ে বেগম খালেদা জিয়া জানতেন। তার নেতৃত্বে অথবা তারেক রহমানের নেতৃত্বে ওই ঘটনা ঘটে। সাবেক ডিজিএফআই প্রধান সাদিক হাসান রুমি অস্ত্র আটকের পর বিষয়টি তাকে জানিয়েছিলেন। কিন্তু তিনি নিশ্চুপ ছিলেন। সেদিন কেন তিনি নিশ্চুপ ছিলেন জাতি আজ তা জানতে চায়।

তিনি বলেন, হয় তিনি অযোগ্য, না হয় ব্যর্থ নেত্রী। যদি তিনি ব্যর্থ হন তাহলে ওই ঘটনার জন্য জাতির কাছে ক্ষমা চেয়ে রাজনীতি থেকে অবসর নিন। অস্ত্র আটক ঘটনায় খালেদা জিয়া ও তারেক রহমানকে বিচারের আওতায় আনা উচিত।

হানিফ বলেন, কয়েক দিন আগে সাবেক ওই বিরোধীদলীয় নেতা সংবাদ সম্মেলন করে বলেছেন, গত কয়েক মাসে দেশে ৩০০ মানুষ হত্যা করা হয়েছে। এখনও নির্বিচারে মানুষ হত্যা হচ্ছে। এসব বক্তব্য সঠিক নয়।

তিনি বলেন, হরতাল ও বিরোধের নামে বেগম খালেদা জিয়া গত কয়েক মাসে দেশে নাশকতা চালিয়েছেন। বোমা মেরে, পেট্রোল দিয়ে মানুষ পুড়িয়ে তারা নির্বাচন বন্ধের চেষ্টা করেছে। তাই যে ৩০০ মানুষ হত্যা হয়েছে এর দায়দায়িত্ব নিতে হবে বিএনপি-জামায়াত জোটকে। দেশকে সন্ত্রাস ও জঙ্গিমুক্ত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প কেউ নেই বলে তিনি দাবি করেন।

(দ্য রিপোর্ট/আরএইচ-এইচআর/জেএম/এজেড/ফেব্রুয়ারি ৬, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর