thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

গ্রিন ডেল্টার লভ্যাংশ ঘোষণা

২০১৪ ফেব্রুয়ারি ০৬ ১০:৫৭:২৩
গ্রিন ডেল্টার লভ্যাংশ ঘোষণা

দ্য রিপোর্ট প্রতিবেদক : বীমা খাতের গ্রিন ডেল্টা লভ্যাংশ ঘোষণা করেছে। এ কোম্পানির পরিচালনা পর্ষদ ২০১৩ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া অর্থবছরের জন্য বিনিয়োগকারীদের ১৫ শতাংশ নগদ এবং ১৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বিনিয়োগকারী নির্বাচনের জন্য আগামী ১৭ ফেব্রুয়ারি রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে। এ ছাড়া ১৫ মার্চ সকাল ১১টায় হোটেল পূর্বাণী ইন্টারন্যাশনালে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে।

শেষ হওয়া অর্থবছরে এ কোম্পানির করপরবর্তী মুনাফা হয়েছে ২৩ কোটি ৫৪ লাখ ৭০ হাজার টাকা, শেয়ারপ্রতি আয় হয়েছে ৩.৬৯ টাকা, শেয়ারপ্রতি সম্পদ হয়েছে ৭০.২২ টাকা এবং শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ০.৭৬ টাকা, যা আগের বছরের একই সময়ে ছিল যথাক্রমে ২৩ কোটি ৭৬ লাখ ৮০ হাজার টাকা, ৩.৭৩ টাকা, ৬০.৪৯ টাকা, এবং ৮.৩০ টাকা।

আগের বছরও কোম্পানিটি ১৫ শতাংশ নগদ এবং ১৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছিল।

এ দিকে, গ্রিন ডেল্টার পরিচালনা পর্ষদ ম্যানস ট্রেড সেন্টার (চতুর্থ তলা), রাম রায় মহাজন লেন, খাতুনগঞ্জ, চট্টগ্রামে ৮ হাজার বর্গফুটের জায়গা কেনার সিদ্ধান্ত নিয়েছে। প্রতি বর্গফুট ৭ হাজার ৭০০ টাকা হিসেবে জায়গাটির মোট মূল্য ৬ কোটি ১৬ লাখ টাকা। এ ছাড়া তিনটি পার্কিং জায়গার দাম ধরা হয়েছে ৮ লাখ ২৫ হাজার টাকা। তবে এ বিষয়ে বীমা নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) অনুমোদনের পর সিদ্ধান্ত কার্যকর করা হবে।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/এজেড/ফেব্রুয়ারি ৬, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর