thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

আড়াই ঘন্টায় ৫৪০ কোটি টাকা লেনদেন

২০১৪ ফেব্রুয়ারি ০৬ ১১:৫৫:০১
আড়াই ঘন্টায় ৫৪০ কোটি টাকা লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: সপ্তাহের শেষ কার্যদিবস দেশের উভয় পুঁজিবাজারে ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে। দিনের শুরুতে মূল্য সূচকে উত্থানের গতি তুলনামুলক বেশি লক্ষ্য করা গেছে। পাশাপাশি টাকার অংকে লেনদেনও তুলনামুলক বাড়ছে। দিনের আড়াই ঘন্টার মাথায় ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৫৪০ কোটি টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে।

দুপুর দেড়টায় ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৬ পয়েণ্ট বেড়ে অবস্থান করছে ৪৮৫৮ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৮৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৬টির, কমেছে ৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ৫৩৯ কোটি ৫৭ লাখ ৬০ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

শরীয়াহ সূচক ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৯৮ পয়েন্টে।

সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে স্বয়ার ফার্মার। আলোচ্য সময়ে এ কোম্পানির ১৩ লাখ ২৮ হাজার ৪৯০টি শেয়ার লেনদেন হয়েছে। টাকার অংকে যার পরিমাণ ৩২ কোটি ৪৮ লাখ ১০ হাজার ১০০ টাকা।

বুধবার ডিএসই’র ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৮১১ পয়েন্টে। এদিন লেনদেন হয় ৬২০ কোটি ৫৮ লাখ ১৫ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

দুপুর দেড়টায় অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধার‌্ণ মূল্য সূচক ৮১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৫২৪ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২১২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৬টির, কমেছে ৯৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৩৮ কোটি ৯৯ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/ফেব্রুয়ারি ০৬, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর