thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

যবিপ্রবির একক ভর্তি পরীক্ষা ১৪ মার্চ

২০১৪ ফেব্রুয়ারি ০৬ ১৫:১৫:৪৫
যবিপ্রবির একক ভর্তি পরীক্ষা ১৪ মার্চ

যশোর অফিস : অবশেষে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ভর্তি পরীক্ষা এককভাবে অনুষ্ঠিত হচ্ছে ১৪ মার্চ। এর আগে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সঙ্গে যৌথভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠানের কথা থাকলেও সিলেটবাসী ও শাবিপ্রবির কতিপয় শিক্ষকের আন্দোলনের কারণে তা বাতিল হয়ে যায়।

যশোর প্রেস ক্লাবে যবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. আবদুস সাত্তার জরুরি এক সংবাদ সম্মেলনে বৃহস্পতিবার দুপুরে এ কথা জানান।

বিশ্ববিদ্যালয়ের ১৬টি ডিপার্টমেন্টে ৬১০টি আসনে এ ভর্তি পরীক্ষায় প্রায় ১২ হাজার শিক্ষার্থী অংশ নেবেন বলে তিনি সাংবাদিকদের অবহিত করেন।

ভিসি জানান, এবার এই বিশ্ববিদ্যালয়ে চারটি নতুন বিষয় সংযুক্ত হচ্ছে। বিষয় চারটি হল- ইংরেজি, গণিত ও পরিসংখ্যান, রসায়ন এবং পদার্থবিদ্যা।

উপাচার্য জানান, ২০১৩ সালে যবিপ্রবির যুগান্তকারী পদক্ষেপ ছিল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সমন্বিত ভর্তি পরীক্ষা গ্রহণ। কিন্তু কিছু সমস্যার কথা তুলে সিলেটবাসী ও শাবিপ্রবির কতিপয় শিক্ষক চলতি বছর সমন্বিত ভর্তি পরীক্ষা নিতে অনীহা প্রকাশ করেন। সে কারণে এ বছর যবিপ্রবির ভর্তি পরীক্ষা মার্চ মাসে গ্রহণ করা হচ্ছে। এতে শিক্ষার্থীদের কিছু সমস্যা হবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

তিনি জানান, সেশন জটহীন এ বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তন এ বছরের নভেম্বরে অনুষ্ঠিত হবে। সমাবর্তনে রাষ্ট্রপতি আবদুল হামিদ অ্যাডভোকেটের উপস্থিত থাকার কথা রয়েছে।

১৪ মার্চ সকাল ৯টায় ‘বি’ ইউনিট এবং বেলা ১১টায় ‘এ’ ইউনিটের পরীক্ষা গ্রহণ করা হবে। বিস্তারিত জানা যাবে বিশ্ববিদ্যালয়ের নতুন ওয়েবসাইট www.just.edu.com-এ।

সংবাদ সম্মেলনে ভিসি ছাড়াও ডেপুটি রেজিস্ট্রার প্রকৌশলী আহসান হাবিব, ছাত্র উপদেষ্টা ড. মীর মোশাররফ হোসেন, ইলেক্ট্রিক্যাল ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের চেয়ারম্যান ইমরান খান প্রমুখ উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/একে/এমএইচও/এমডি/আরকে/ফেব্রুয়ারি ০৬, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর