thereport24.com
ঢাকা, বুধবার, ৮ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৯ শাওয়াল 1445

‘খালেদা জিয়ারও বিচার হবে’

২০১৪ ফেব্রুয়ারি ০৬ ১৯:৫১:২৪
‘খালেদা জিয়ারও বিচার হবে’

সাভার সংবাদদাতা : ১০ ট্রাক অস্ত্র মামলায় তৎকালীন রাষ্টের প্রধান নির্বাহী হিসেবে খালেদা জিয়ার জড়িত থাকার বিষয়টি তদন্ত হচ্ছে। তদন্তে প্রমাণ হলে তারও বিচার হবে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

তিনি আরও বলেন, ওই ঘটনায় ভারতীয় বিচ্ছিন্নতাবাদী সংগঠনকে সহযোগিতার জন্য পাকিস্তানী গোয়েন্দা সংস্থার দেওয়া অস্ত্র সরবরাহের জন্য বাংলাদেশকে করিডোর হিসেবে ব্যবহারে সহায়তা করেন খালেদা জিয়া। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

সাভার শেখ হাসিনা জতীয় যুব কেন্দ্রে বৃহস্পতিবার বিকেলে আয়োজিত এক মাদক বিরোধী সচেতনতা সভায় এ সব কথা বলেন তিনি।

মন্ত্রী এ সময় সাভারের আমিনবাজারে ছয় ছাত্র হত্যার নেপথ্যে ‘মাদক’ ছিল বলে জানান। তিনি বলেন, মাদক গ্রহণের আহ্বানেই পবিত্র শব-ই-বরাতের রাতে শিক্ষার্থীরা আমিনবাজারে এসেছিল। এ কারণেই উত্তেজিত জনতার হাতে তাদের ‘পৈশাচিক মৃত্যুর’ শিকার হতে হয়। যার ওই ঘটনা ঘটিয়েছে তাদেরও বিচার হচ্ছে।

মন্ত্রী আরও বলেন, বর্তমানে যে সমস্ত ছোট-বড় অপরাধ সংঘটিত হচ্ছে তার পেছনেও রয়েছে মাদক। এখন সামান্য টাকা দিলেই ভাড়াটিয়া খুনি পাওয়া যায়, কারণ মাদকের টাকা যোগাড় করতেই তরুনরা অপরাধের সঙ্গে জড়িয়ে পড়ছে। মাদকের অভিশাপ থেকে মুক্তি এবং তরুন সমাজকে রক্ষার জন্য অভিভাবকদের সচেতন হতে হবে। শুধু পুলিশের একার পক্ষে মাদক এবং অপরাধ নিয়ন্ত্রণ করা সম্ভব নয়।

সভায় ঢাকা জেলার পুলিশ সুপার হাবিবুর রহমান, ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান, ঢাকা জেলা প্রশাসক শেখ ইউসুফ হারুন, সাভার উপজেলা চেয়ারম্যান মো. ফিরোজ কবীরসহ ঢাকা জেলার পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা মাদকের ভয়াবহতা ও প্রতিকার সম্পর্কে খোলামেলা আলোচনা করেন। এ ছাড়া মাদক রোধে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকাদের বিভিন্ন সচেতনতামূলক সভার আয়োজন ও অভিভাবকদের সঙ্গে আলোচনার মাধ্যমে মাদকদ্রব্য প্রতিরোধে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানানো হয়।

মাদক বিরোধী এ অনুষ্ঠানে সাভার ও আশুলিয়ার ২০৫টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, সমাজসেবক ও রাজনৈতিক ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

(দ্য রিপোর্ট/এনএইচ/এমএআর/আরকে/ফেব্রুয়ারি ০৬,, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর