thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

উপজেলা নির্বাচনে তৃণমূল নেতাদের সুযোগ দিতে চান খালেদা

২০১৪ ফেব্রুয়ারি ০৬ ২১:২৪:৩৮ ২০১৪ ফেব্রুয়ারি ০৬ ১১:০০:০০
উপজেলা নির্বাচনে তৃণমূল নেতাদের সুযোগ দিতে চান খালেদা

দ্য রিপোর্ট প্রতিবেদক : উপজেলা নির্বাচনে তৃণমূল নেতাদের সুযোগ দিতে চান বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। দশম জাতীয় সংসদ নির্বাচনের পরবর্তী সার্বিক পরিস্থিতি ও করণীয় নিয়ে দলের স্থায়ী কমিটির বৈঠকে এমন ইচ্ছার কথা ব্যক্ত করেন তিনি।

গুলশান কার্যালয়ে বৃহস্পতিবার রাতে বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরামের এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আর এ গণি, ব্যারিস্টার মওদুদ আহমদ, লে. জে. (অব.) মাহবুবুর রহমান, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, এমকে আনোয়ার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ড. আবদুল মঈন খান, মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায় উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্রে জানা যায়, উপজেলা নির্বাচন ও ঢাকা মহানগর বিএনপি, দলের সহযোগী সংগঠন ছাত্রদল, যুবদলসহ অন্যান্য অঙ্গ সংগঠন পুনর্গঠনসহ বেশ কয়েকটি বিষয় নিয়ে নেতাদের মতামত নিয়েছেন খালেদা জিয়া। তবে কোনো বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানানটি তিনি। শুধু উপজেলা নির্বাচনে মনোযোগী হতে বলেন নেতাদের।

খালেদা জিয়া বলেন, জাতীয় নির্বাচন আর স্থানীয় নির্বাচন এক নয়। স্থানীয় নির্বাচনে নেতাকর্মীদের খুব আগ্রহ। এ নির্বাচনে ভোট কারচুপির সুযোগ কম। তাই তৃণমূল নেতাদেরকে উপজেলা নির্বাচনের সুযোগ করে দিতে হবে।

একাদশ নির্বাচন নিয়ে নেতাদের খালেদা জিয়া বলেন, অতিদ্রুত নির্বাচন আদায় করতে হবে। এ জন্য কোনো নির্দিষ্ট সময় নয়। যত তাড়াতাড়ি সম্ভব সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন চাই আমরা। এর মধ্যে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে হবে। পাশাপাশি আন্দোলনের জন্য প্রস্তুতি নিতে হবে।

স্থায়ী কমিটির এক সদস্য নাম প্রকাশ না করার শর্তে দ্য রিপোর্টকে বলেন, ‘বিগত সময়ের আন্দোলনের সফলতা-ব্যর্থতা নিয়ে পর্যালোচনা করা হয় বৈঠকে। এ ছাড়া অতিদ্রুত ঢাকা মহানগর বিএনপিকে পুনর্গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়।

তিনি বলেন, ‘বৈঠকে সার্বিক বিষয় নিয়ে আলোচনা হয়। খুব কম সংখ্যক সদস্য নিয়ে বৈঠক অনুষ্ঠিত হয়। দলের গঠনতন্ত্র অনুযায়ী প্রতি মাসে এক বার বৈঠক করতে হয়। তা সম্ভব না হলে ৩ মাসের মধ্যে একবার বসতে হয়। সে কারণেই মূলত এ বৈঠক।

উল্লেখ্য, ২০১৩ সালের ৭ নভেম্বর স্থায়ী কমিটির সঙ্গে খালেদা জিয়া বৈঠক করেন।

(দ্য রিপোর্ট/টিএস-এমএইচ/এপি/ফেব্রুয়ারি ০৭, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর