thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

‘দশম জাতীয় সংসদ নির্বাচনের কোনো বিকল্প ছিল না’

২০১৪ ফেব্রুয়ারি ০৭ ০৭:৩১:৩২
‘দশম জাতীয় সংসদ নির্বাচনের কোনো বিকল্প ছিল না’

পটুয়াখালী সংবাদদাতা : দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা ও সংবিধান সমুন্নত রাখতে দশম জাতীয় সংসদ নির্বাচনের কোনো বিকল্প ছিল না বলে উল্লেখ করেছেন জাতীয় সংসদের চিফ হুইফ আ স ম ফিরোজ এমপি।

বৃহস্পতিবার দুপুরে পটুয়াখালী জেলা প্রশাসকের দরবার হলে জেলার সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ১৯৭০ সালের নির্বাচনে জয় পেয়ে আন্দোলনের মাধ্যমে যেমন বাংলাদেশ স্বাধীন হয়েছে, ঠিক ২০১৪ সালের নির্বাচনের মাধ্যমে একটি স্বাধীন সার্বভৌম দেশ আরাজকতা, বিচ্ছিন্নতা, জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা ও মৌলবাদীদের হাত থেকে মুক্তি পেয়েছে।

এ সময় তিনি আরও বলেন, ১৯৭০ সালের নির্বাচনে শেখ মুজিব অংশ নিয়েছিলেন বলেই বিজয়ী হয়েছিলেন এবং মুক্তিযুদ্ধের সূচনা হয়। ওই নির্বাচনে অংশ না নিলে আমরা বিশ্বের দরবারে বিচ্ছিন্নতাবাদী হিসেবে পরিচিতি পেতাম।

চিফ হুইপ সরকারি কর্মকর্তাদের উদ্দেশে বলেন, আমরা কেউই জবাবদিহিতার বাইরে নই। এমপি-মন্ত্রীদের বিরুদ্ধেও দুর্নীতির তদন্ত হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এবারের সরকার অনেক দৃঢ়তার সঙ্গে সরকার পরিচালনা করছে। স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ডকে এগিয়ে নিতে হবে সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায়। বিএনপির সমালোচনা করে তিনি বলেন, তারা দেশকে জঙ্গি রাষ্ট্র বানানোর ষড়যন্ত্রে অংশ নিয়ে নির্বাচন বর্জন করেছে।

মতবিনিময় সভায় পটুয়াখালীর জেলা প্রশাসক অমিতাভ সরকার, জেলা পরিষদের প্রশাসক আলহাজ খান মোশারফ হোসেন, পুলিশ সুপার রফিকুল হাসান গনিসহ জেলার সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/বিডি/এপি/এজেড/ফেব্রুয়ারি ৭, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর