thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

‘গণতন্ত্রের মানসকন্যার হাতে গণতন্ত্র নিহত’

২০১৪ ফেব্রুয়ারি ০৭ ১২:৪৩:৪৪
‘গণতন্ত্রের মানসকন্যার হাতে গণতন্ত্র নিহত’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে নিবার্চনে অংশ না নেওয়া বিএনপির সিদ্ধান্ত সঠিক ছিল বলে দাবি করেছেন দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে শুক্রবার সকালে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ দাবি করেন তিনি। গণতন্ত্র ও স্বাধীনতা রক্ষার সংগ্রামে যুব জাগপা নেতা মাসুদ রায়হানসহ সকল শহীদদের স্মরণে এ আলোচনা সভার আয়োজন করে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) ঢাকা মহানগর।

মির্জা ফখরুল ইসলাম বলেন, শেখ হাসিনাকে তার দলের লোকজন আদর করে গণতন্ত্রের মানসকন্যা বলে ডাকে। আজকে গণতন্ত্রের মানসকন্যার হাতে গণতন্ত্র নিহত হয়েছে। আগেই বলেছি ৫ জানুয়ারি থেকে শবযাত্রা শুরু হয়েছে।

তিনি বলেন, ‘আওয়ামী লীগ ক্ষমতা চিরস্থায়ী হতে সংবিধান পরিবর্তন করে অস্ত্রের মুখে জনগণকে জিম্মি করে ৫ জানুয়ারি নজিরবিহীন নিবার্চনের মাধ্যমে কলঙ্কজনক অধ্যায় সৃষ্টি করেছে। এ সরকার অবৈধ ও অসাংবিধানিক। তাদের বৈধতা নিয়ে কেবল দেশে নয় বিদেশেও প্রশ্ন রয়েছে। কারণ সংবিধানে বলা আছে নিবার্চনের মাধ্যমে সরকার গঠন করেত হয়।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জের ধরে সংসদে দাঁড়িয়ে প্রধা্নমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন তার সমালোচনা করে বিএনপির ভাপপ্রাপ্ত মহাসচিব বলেন, প্রধানমন্ত্রী বলেন, সবার আত্মরক্ষার অধিকার রয়েছে। আত্মরক্ষার অধিকার তো আমাদেরও রয়েছে। প্রধানমন্ত্রী এ কথা বলে সন্ত্রাস ও বিচারবর্হিভূত হত্যাকাণ্ডকে প্রশ্রয় দেওয়া হয়েছে। এজন্য একদিন তাকে জবাব দিতে হবে।

তিনি বলেন, বাংলাদেশে কোনো আন্দোলন ব্যর্থ হয়নি। সময় একটু লাগতে পারে ফ্যাসিষ্ট সরকারের পতনের জন্য। অবশ্যই আন্দোলন সফল হবে।

আওয়ামী লীগ চিৎকার করে বলে বিএনপি সন্ত্রাস করে উল্লেখ করে তিনি বলেন, আমরা কোনো সন্ত্রাসে বিশ্বাস করি না। আওয়ামী লীগই সন্ত্রাসী করে ৩০০ জন জনকে হত্যা করেছে।

তিনি বলেন, বিএনপির নেতাকর্মীদের বেকায়দায় ফেলার জন্য মিথ্যা মামলা দেওয়া হয়েছে। দুর্নীতির মামলা দেওয়া হচ্ছে। অথচ যারা হলমার্ক, পুঁজিবাজারের টাকা লুটপাট করেছে তাদের বিরুদ্ধে কোনো মামলার খবর নেই।

মির্জা ফখরুল বলেন, সবাইকে ঐক্যবদ্ধ হয়ে অবৈধ সরকারকে বাধ্য করতে হবে গ্রহণযোগ্য নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করা। জাগপা মহানগরের সভাপতি আসাদুর রহমান খানের সভাপতিত্বে বক্তব্য দেন জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান প্রমুখ।

(দ্য রিপোর্ট/এমএইচ/এসবি/ফেব্রুয়ারি ০৭, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর