thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

সপ্তাহ শেষে সব সূচক বেড়েছে

২০১৪ ফেব্রুয়ারি ০৭ ১৪:৫৯:৩৯
সপ্তাহ শেষে সব সূচক বেড়েছে

দ্য রিপোর্ট প্রতিবেদক : লেনদেন হওয়া পাঁচ কার্যদিবসের মধ্যে চার কার্যদিবস বাজার ঊর্ধ্বমুখী থাকায় সপ্তাহশেষে দেশের উভয় পুঁজিবাজারে মূল্য সূচক, টাকার পরিমাণে লেনদেন এবং বাজার মূলধন বেড়েছে। দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত সপ্তাহে দৈনিক লেনদেন ৬০০ কোটি টাকার নিচে নামেনি।

সপ্তাহ শেষে ডিএসই’র ব্রড ইনডেক্স বেড়েছে ১.৯৩ শতাংশ বা ৯১ পয়েন্ট। সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৭৮৭ পয়েন্টে, সোমবার ৪৮২৬ পয়েন্টে, মঙ্গলবার ৪৮০৯ পয়েন্টে, বুধবার ৪৮১১ পয়েন্টে এবং বৃহস্পতিবার অবস্থান করে ৪৮৪৫ পয়েন্টে।

রবিবার ডিএসইর ব্রড ইনডেক্স বাড়ে ৩৪ পয়েন্ট, সোমবার বাড়ে ৩৮ পয়েন্ট, মঙ্গলবার কমে ১৬ পয়েন্ট, বুধবার বাড়ে ১ পয়েন্ট এবং বৃহস্পতিবার বাড়ে ৩৩ পয়েন্ট।

ডিএস-৩০ ইনডেক্স সপ্তাহ শেষে বেড়েছে ১.৩০ শতাংশ বা ২১ পয়েন্ট। এ ছাড়া শরীয়াহ সূচক বেড়েছে ২.২৭ শতাংশ বা ২২ পয়েন্ট।

গত সপ্তাহে ডিএসইতে লেনদেন বেড়েছে ১.৫৩ শতাংশ বা ৫৫ কোটি ২০ লাখ ৭৪ হাজার ১৮৯ টাকা।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৬৯৭ কোটি ৬৭ লাখ ৭৮ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট, সোমবার ৮০৪ কোটি ১৯ লাখ ৯৭ হাজার টাকা, মঙ্গলবার ৭৭১ কোটি ৬৯ লাখ ৩৬ হাজার টাকা, বুধবার ৬২০ কোটি ৫৮ লাখ ১৫ হাজার টাকা এবং বৃহস্পতিবার লেনদেন হয়েছে ৭৭০ কোটি ৪০ লাখ ৯ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

গত সপ্তাহে ডিএসইতে লেনদেন হয়েছে ৩ হাজার ৬৬৪ কোটি ৫৫ লাখ ৩৭ হাজার ৪৭৭ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ৩ হাজার ৬০৯ কোটি ৩৪ লাখ ৬৩ হাজার ২৮৮ টাকা।

গত সপ্তাহে ডিএসইতে দৈনিক গড় লেনদেন বেড়েছে ১.৫৩ শতাংশ বা ১১ কোটি ৪ লাখ ১৪ হাজার ৮৩৭ টাকা।

গত সপ্তাহের প্রতি কার্যদিবস ডিএসইতে গড় লেনদেন হয়েছে ৭৩২ কোটি ৯১ লাখ ৭ হাজার ৪৯৫ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের্ ইউনিট। আগের সপ্তাহে দৈনিক গড়ে লেনদেন হয়েছিল ৭২১ কোটি ৮৬ লাখ ৯২ হাজার ৬৫৮ টাকা।

সপ্তাহজুড়ে লেনদেন হওয়া ৩০১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৯টির, কমেছে ১৩৮টির, দর অপরিবর্তিত রয়েছে ১১টির এবং লেনদেন হয়নি ৩টি কোম্পানির।

গত সপ্তাহে ডিএসইতে বাজার মূলধন বেড়েছে ১.৫১ শতাংশ বা ৪ হাজার ৩৪৯ কোটি ৫১ লাখ ৭৯ হাজার ৯৪৪ টাকা।

সপ্তাহের প্রথম কার্যদিবস বাজার মূলধন ছিল ২ লাখ ৮৭ হাজার ৫৭১ কোটি ১২ লাখ ৮৫ হাজার ২৯৫ টাকা এবং সপ্তাহের শেষ কার্যদিবস বাজার মূলধন ছিল ২ লাখ ৯১ হাজার ৯২০ কোটি ৬৪ লাখ ৬৫ হাজার ২৩৯ টাকা।

গত সপ্তাহে ডিএসইতে ‘এ’ ক্যাটাগরির শেয়ার লেনদেন হয়েছে ৯১.৩১ শতাংশ, ‘বি’ ক্যাটাগরির ৪.২৪ শতাংশ, ‘এন’ ক্যাটাগরির ২.২০ শতাংশ এবং ‘জেড’ ক্যাটাগরির ২.২৫ শতাংশ।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক সপ্তাহশেষে ১.৬৬ শতাংশ বা ১৫৭ পয়েন্ট বেড়েছে। সপ্তাহজুড়ে লেনদেন হওয়া ২৪৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩০টির, কমেছে ১০৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১০টি কোম্পানির শেয়ার দর।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/আরকে/ফেব্রুয়ারি ০৭, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর