thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

সাপ্তাহিক লুজারে এ্যাপোলো ইস্পাত

২০১৪ ফেব্রুয়ারি ০৭ ১৭:০১:৩১
সাপ্তাহিক লুজারে এ্যাপোলো ইস্পাত

দ্য রিপোর্ট প্রতিবেদক : মুনাফা কমে যাওয়া ও ২০১২-১৩ অর্থবছরের লভ্যাংশ এবং এজিএম তালিকাভুক্তির আগেই সম্পন্ন হওয়ায় সপ্তাহজুড়ে শেয়ার দর কমেছে এ্যাপোলো ইস্পাত কমপ্লেক্সের। তালিকাভুক্তির পর কোম্পানিটি লভ্যাংশ দেবে বিনিয়োগকারীদের এমন ধারণা ভুল প্রমাণিত হওয়ায় অনেকে শেয়ারটি ছেড়ে বেরিয়ে যান। এরই ধারাবাহিকতায় সপ্তাহশেষে ১০.৯০ শতাংশ দর কমে যাওয়ায় কোম্পানি সাপ্তাহিক লুজার তালিকার চতুর্থ স্থানে জায়গা পেয়েছে।

পুঁজিবাজারে তালিকাভুক্তির আগেই ২০১৩ সালের ৩০ জুন শেষ হওয়া অর্থবছরের জন্য ‘নো ডিভিডেন্ড’ ঘোষণা ও বার্ষিক সাধারণ সভা (এজিএম) সম্পন্ন করে কোম্পানি কর্তৃপক্ষ। আর এ বিষয়ে অধিকাংশ বিনিয়োগকারী ওয়াকিবহাল ছিলেন না। পরবর্তী সময়ে বিষয়টি জানার পর অনেকে শেয়ারটি ছেড়ে বেরিয়ে যান। ফলে স্বাভাবিকভাবে এর দর কমতে থাকে।

এদিকে, পুঁজিবাজারে তালিকাভুক্তির প্রথম বছরে মুনাফা কমেছে এ্যাপোলো ইস্পাতের। ২০১৩ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া অর্ধবার্ষিক (জুলাই ’১৩-ডিসেম্বর ’১৩) আর্থিক প্রতিবেদন অনুযায়ী, এ্যাপোলো ইস্পাতের মুনাফা হয়েছে ১১ কোটি ৫১ লাখ ৭০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় হয়েছে ০.৭৬ টাকা, যা আগের বছরের একই সময়ে ছিল যথাক্রমে ১৭ কোটি ২৭ লাখ ৬০ হাজার টাকা এবং ১.১৫ টাকা।

গত সপ্তাহের ৫ কার্যদিবসে এ কোম্পানির মোট ৫৬ কোটি ৮৩ লাখ ৩৮ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা গড়ে প্রতি কার্যদিবসে হয়েছে ১১ কোটি ৩৬ লাখ ৬৭ হাজার ৬০০ টাকার। বৃহস্পতিবার লেনদেন শেষে এ শেয়ারের দর ৩২.৭ টাকায় স্থির হয়।

‘এন’ ক্যাটাগরির এ্যাপোলো ইস্পাতের মোট ২৫ কোটি শেয়ারের মধ্যে উদ্যোক্তা-পরিচালকদের কাছে রয়েছে ৩০.৪৭ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ৩৩.৫৩ শতাংশ ও বাকি ৩৬ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে।

(দ্য রিপোর্ট/আরএ/ডব্লিউএন/এনআই/ফেব্রুয়ারি ০৭, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর