thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন সম্পন্ন

২০১৩ নভেম্বর ০৪ ১৬:০৭:৪৭
ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন সম্পন্ন

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা ৬০ ঘণ্টার হরতালের প্রথম দিন সোমবার সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় শেষ হয়েছে দেশের উভয় শেয়ারবাজারের লেনদেন। দুই স্টক এক্সচেঞ্জেই সোমবার বেশিরভাগ কোম্পানির শেয়ারের দর বেড়েছে। তবে আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে।

দিনের লেনদেন শেষে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ডিএসইএক্স সূচক ৯১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৮৫ পয়েন্টে। আর ডিএস-৩০ সূচক ১৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৪৪৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে ২৮৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৩২টির, কমেছে ৪০টির আর অপরিবর্তিত রয়েছে ১২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে ৪১২ কোটি টাকার লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৯৭ কোটি টাকা বেশি।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বেড়েছে। লেনদেন শেষে সিএসইর সিএসসিএক্স সূচক ১৯৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭ হাজার ৯৯৪ পয়েন্টে।

এদিনে সিএসইতে ২২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে ১৭০টির দর বেড়েছে, কমেছে ৪১টির আর অপরিবর্তিত রয়েছে ১০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর। আর টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩ কোটি ৫৭ লাখ টাকা।

(দিরিপোর্ট২৪/এনটি/এমসি/ এমডি/০৪ নভেম্বর ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর