thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

বাণিজ্য মেলায় শেষ মুহূর্তে ছাড়ের হিড়িক

২০১৪ ফেব্রুয়ারি ০৭ ১৯:০০:০৩
বাণিজ্য মেলায় শেষ মুহূর্তে ছাড়ের হিড়িক

আল হেলাল শুভ, দ্য রিপোর্ট : ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার শেষ হতে আর মাত্র ৩ দিন বাকি। তাই শেষ মুহূর্তে মেলায় চলছে ছাড়ের হিড়িক। বিভিন্ন ধরনের কাপড়, রান্নার সামগ্রী, কসমেটিকস থেকে শুরু করে খাদ্যদ্রব্যের উপর ১০ শতাংশ থেকে ৭০ পর্যন্ত ছাড় দেওয়া হচ্ছে। এছাড়া ছাড়ের পাশাপাশি দেওয়া হচ্ছে বিভিন্ন ধরনের উপহার। মেলায় ঘুরে শুক্রবার দুপুরে এই চিত্র দেখা গেছে।

পোশাকের ব্র্যান্ড টেক্সমার্টে খণ্ডকালীন কাজ করছেন ঢাকা কলেজের হিসাববিজ্ঞান বিভাগের শেষবর্ষের ছাত্র মোজাহিদ হোসেন মুরাদ। অন্যদিনের চেয়ে শুক্রবার বিক্রি ভাল হচ্ছে জানিয়ে তিনি বলেন, বিভিন্ন পণ্যের উপর যে ছাড় দেওয়া হয়েছে সে কারণেই বিক্রি ভাল হচ্ছে।

মেলার ৫৫ নম্বর স্টলে ওয়েলবার্গ নামের এক রান্নার সামগ্রীর দোকানে গিয়ে দেখা গেল একটা ননস্টিকি কড়াইয়ের মূল্য রাখা হয়েছে ৮৯৫০ টাকা। কিন্তু এর সঙ্গে মোট ১০টা উপহার দেওয়া হচ্ছে। সেগুলো হলো- ১টি ব্লেন্ডার, ১টি রাইস কুকার, ৫টি স্টিলের হাঁড়ি, ১টি ইস্ত্রি, ১টি চামচ সেট ও ১টি ফ্লাস্ক।

শ্যামলী থেকে মেলায় আসা দর্শনার্থী মাহফুজ বলেন, শেষ মুহূর্তে দোকানগুলোতে যেন ছাড়ের প্রতিযোগিতা চলছে। কিন্তু ছাড়ের কথা বলা হলেও তা দেওয়া হচ্ছে বলে মনে হয় না।

তিনি আরও বলেন, ছাড় দেখে দোকানে সবাই ঢুকছে। কিন্তু ঢোকার পর বুঝতে পারছে যে মূল্য আসলে খুব একটা কম নয়।

এদিকে ছুটির দিন হওয়ার পরও গত শুক্রবারের চেয়ে এই শুক্রবার বিকেল পর্যন্ত ভিড় কম ছিল।

মেলা শেষের দিকে হওয়ায় তাদের ব্যবসা ভাল হচ্ছে বলে জানালেন বেঙ্গল টেক্সটাইলের বিক্রয় কর্মচারী তারিকুল ইসলাম। একই কথা জানিয়ে তুহিন মার্কেটিং কোম্পানির বিক্রেতা মানিক সাহা জানান, আজ (শুক্রবার) মহিলাদের ভিড় একটু বেশি। এ জন্য অনেক ব্যস্ত থাকতে হচ্ছে।

প্রসঙ্গত, গত ১১ জানুয়ারি থেকে শুরু হওয়া মেলা আগামী ১০ ফেব্রুয়ারি শেষ হবে।

(দ্য রিপোর্ট/এএইচএস/জেএম/ এনআই/ফেব্রুয়ারি ০৭, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর