thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

‘দুর্বার আন্দোলনে নির্দলীয় সরকারের দাবি আদায় করা হবে’

২০১৪ ফেব্রুয়ারি ০৮ ১১:৫৩:৫৪
‘দুর্বার আন্দোলনে নির্দলীয় সরকারের দাবি আদায় করা হবে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : জনগণের দুর্বার আন্দোলনের মাধ্যমে নির্দলীয় সরকারের দাবি আদায়ে বাধ্য করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপি নেতাদের কারামুক্তি উপলক্ষে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি সাংবাদিকদের এ সব কথা বলেন।

তিনি বলেন, পঁচাত্তর সালে আওয়ামী লীগ একবার গণতন্ত্র হত্যা করেছিল। ৫ জানুয়ারি প্রহসনের নির্বাচনের মাধ্যমে আবার তারা গণতন্ত্র হত্যা করেছে। আওয়ামী লীগ তথাকথিত সংসদ, অবৈধ সরকার দিয়ে দেশ পরিচালনা করছে বলেও মন্তব্য করেন তিনি।

এ সময় তিনি বলেন, এ সরকার সম্পূর্ণভাবে জনসমর্থনহীন সরকার। তাদের দীর্ঘদিন ক্ষমতার রাখা যাবে না।

বর্তমান সরকার ৫ বছর ক্ষমতায় থাকবে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের এমন বক্তব্য নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ৫ বছর নয়, খুব অল্প সময়ের মধ্যে জনগণের দুর্বার আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটানো হবে।

তিনি বলেন, ৫ জানুয়ারি প্রহসনের নির্বাচন করার জন্য বিএনপির শীর্ষনেতাদের গ্রেফতার করা হয়। তাদের একমাত্র উদ্দেশ্য ছিল ভোটবিহীন প্রহসনের নির্বাচনের মাধ্যমে জোর করে ক্ষমতায় বসা।

দল গুছানো সম্পর্কে তিনি বলেন, ‘দল নিজস্ব গতিতে চলছে। গুছানোর প্রক্রিয়া চলছে। এর চেয়ে বেশি জানতে চাইলে অপেক্ষা করতে হবে।’

এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেন, গণতন্ত্র রক্ষার জন্য লড়ে যাব। এ সরকার সংবিধান পরিপন্থী। তাই এ সরকারকে কোনো অবস্থায় দীর্ঘদিন ক্ষমতায় থাকতে দেয়া যাবে না। এরা বন্দুকের নলের উপর ভর করে ক্ষমতায় এসেছে।

বিএনপির সদ্য কারামুক্ত নেতাদের মধ্যে যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামছুর রহমান শিমুল বিশ্বাস জিয়াউর রহমানের সমাধিতে এ সময় ফুল দিয়ে শ্রদ্ধা জানান। উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট জয়নাল আবেদিন, ব্যারিস্টার শাহজাহান ওমর প্রমুখ।

(দ্য রিপোর্ট/এমএইচ/এমডি/শাহ/ফেব্রুয়ারি ৮, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর