thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

‘সরকারের প্রযোজনায় বিরোধী দল’

২০১৪ ফেব্রুয়ারি ০৮ ১২:২৯:৫৪
‘সরকারের প্রযোজনায় বিরোধী দল’

দ্য রিপোর্ট প্রতিবেদক : সাবেক রাষ্ট্রপতি ও বিকল্প ধারার চেয়ারম্যান ড. একিউএম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, ৫ জানুয়ারি নির্বাচনে গণতন্ত্র বিসর্জন দেওয়া হয়েছে। এতে যে মন্ত্রিসভা গঠন করা হয়েছে তা একটি বিচিত্র মন্ত্রিসভা। সরকারের প্রযোজনায় বিরোধী দল গঠন করা হয়েছে, যা পৃথিবীর ইতিহাসে কোথাও পাওয়া যাবে না। এটাও একটি বিচিত্র বিরোধী দল।

জাতীয় প্রেস ক্লাবে ভাসানী অনুসারী পরিষদ আয়োজিত আলোচনা সভায় শনিবার সকাল ১১টার দিকে তিনি এ সব কথা বলেন। ঐতিহাসিক কাগমারী দিবস উপলক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বি চৌধুরী বলেন, রাজপথে বিরোধী দলকে দাঁড়াতে না দেওয়া গণতন্ত্রের ভাষা হতে পারে না। মওলানা ভাসানী থাকলে তিনি এর প্রতিবাদ করতেন।

তিনি আরও বলেন, সরকারকে জনগণের অনুভূতি বুঝতে হবে। ৫ জানুয়ারি যে নির্বাচন হয়েছে তা গণতন্ত্র সম্মত হয়নি। দ্রুত সময়ের মধ্যে আলোচনার মাধ্যমে আরেকটি নির্বাচন দেওয়া হোক, যা হবে জনবান্ধব নির্বাচন। নইলে দেশ চরম সঙ্কটে পড়বে।

বিরোধী দলের উদ্দেশেও বি চৌধুরী বলেন, ভাসানীর মতো সত্যিকার সাহসী দেশপ্রেমিক হতে হবে। তাহলেই দেশের সত্যিকারের সঙ্কট উত্তরণ সম্ভব।

সভায় সভাপতিত্ব করেন, ভাষাসৈনিক আব্দুল মতিন। আলোচনা করেন হায়দার আকবর খান রনো, ডা. জাফরুল্লা চৌধুরী, আবুল মকসুদ, ড. পিয়াস করিম ও মোস্তফা জামাল হায়দার প্রমুখ।

(দ্য রিপোর্ট/টিএস/ইইউ/এসবি/শাহ/ফেব্রুয়ারি ৮, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর