thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

সাপ্তাহিক টার্নওভারের শীর্ষে মেঘনা পেট্রোলিয়াম

২০১৪ ফেব্রুয়ারি ০৮ ১২:৩০:০৫
সাপ্তাহিক টার্নওভারের শীর্ষে মেঘনা পেট্রোলিয়াম

দ্য রিপোর্ট প্রতিবেদক : সপ্তাহজুড়ে ১৩৭ কোটি ৫৮ লাখ ৬২ হাজার টাকার শেয়ার লেনদেন হয়ে আবারও সাপ্তাহিক টার্নওভারের শীর্ষস্থানে উঠে এসেছে মেঘনা পেট্রোলিয়াম। অন্য বছরের মত ব্যবসায়িকভাবে সফলতা অর্জন করায় এ শেয়ারের চাহিদা বেড়েছে। এরই ধারাবাহিকতায় সপ্তাহজুড়ে মেঘনা পেট্রোলিয়ামের শেয়ার সবচেয়ে বেশি লেনদেন হয়েছে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

২০১৩ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া অর্ধবার্ষিক আর্থিক প্রতিবেদন অনুযায়ী মেঘনা পেট্রোলিয়ামের কর পরবর্তী মুনাফা হয়েছে ১০৯ কোটি ৯৪ লাখ ৬০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় হয়েছে ১৩.৪১ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল যথাক্রমে ৭৮ কোটি ৪৭ লাখ ৬০ হাজার টাকা এবং ৯.৫৭ টাকা। আগের বছরের একই সময়ের তুলনায় মুনাফা বাড়ায় এ শেয়ারের প্রতি বিনিয়োগকারীদের আগ্রহ বেড়েছে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

বৃহস্পতিবার দিনশেষে শেয়ারটির দর ০.২ টাকা বেড়ে ২৭৮.৩ টাকায় লেনদেন হয়। যেখানে সপ্তাহের প্রথম কার্যদিবস শেয়ারটির দর ছিল ২৬৬ টাকা।

‘এ’ ক্যাটাগরির মেঘনা পেট্রোলিয়ামের মোট ৯ কোটি ৮৩ লাখ ৭৮ হাজার ২৮০টি শেয়ারের মধ্যে ৩০.৪৭ শতাংশ সরকারের কাছে, ২৩.৯৭ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে এবং বাকি ১৭.৩৬ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে।

উল্লেখ্য, কোম্পানিটি আগের সপ্তাহেও টার্নওভারের শীর্ষস্থানে ছিল।

(দ্য রিপোর্ট/আরএ/ডব্লিউএন/সা/ফেব্রুয়ারি ০৮, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর