thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

উপজেলা নির্বাচনেও সমুচিত জবাব দেবে জনগণ : আমু

২০১৪ ফেব্রুয়ারি ০৮ ১৮:২১:২৫
উপজেলা নির্বাচনেও সমুচিত জবাব দেবে জনগণ : আমু

দ্য রিপোর্ট প্রতিবেদক বিএনপি নেতৃত্বাধীন ১৯ দলীয় জোটের আন্দোলনের নামে হত্যা, গণধর্ষণ, ঘর-বাড়ি লুটের সমুচিত জবাব জনগণ উপজেলা নির্বাচনেও দেবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

রাজধানীর কুড়ারঘাট হাসপাতাল মাঠে কামরাঙ্গীর চর থানা ও ৫৫, ৫৬, ৫৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনে শনিবার বিকেলে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন তিনি।

আমু বলেন, ‘তারা পরাজয় স্বীকার করছে। তারা নতি স্বীকার করছে। তারা বলেছিল, শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন করবে না। তারা নতি স্বীকার করে নির্বাচনে আসছে। তাই আজ মানুষের জিজ্ঞাসা যদি শেখ হাসিনার অধীনেই নির্বাচনে আসবে তাহলে কেন এতো মানুষ পুড়িয়ে হত্যা করলেন? এত গণধর্ষণ করলেন? অগ্নিসংযোগ করলেন? ঘর-বাড়ি লুটপাট করলেন? মানুষ এ সবের জবাব আদায় করে নেবে। উপজেলা নির্বাচনে সমুচিত জবাব দেবে।’

আমির হোসেন আমু বলেন, ‘যারা এ দেশে সাংবিধানিক ধারা বাদ দিয়ে অসাংবিধানিক ধারা প্রতিষ্ঠা করতে চেয়েছিল। তারা বার বার বলেছে শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন নয়। শেখ হাসিনা বার বার বলেছেন, আসুন বসি আলোচনা করে সমাধান করি। তাদের অধিকাংশ দাবি মেনে নেওয়া হয়েছিল। অথচ তারা কোনো কথা না শুনে হরতাল দিলেন। আমরাও ১৭৩ দিন হরতাল দিয়েছি অস্বীকার করি না। কিন্তু আমাদের হরতালে রেলের ফিসপ্লেট তুলিনি, বিএনপি নেতাকর্মীদের বাড়ি-ঘরে আগুন দেইনি। জামায়াতের নারীদের ধর্ষণ করিনি।’

আওয়ামী লীগের এ উপদেষ্টা বলেন, ‘উপজেলা নির্বাচনে তাদের প্রত্যাখ্যান করে মানুষ তাদের বুঝিয়ে দেবে বাংলার মাটিতে যুদ্ধাপরাধী-পাকহানাদার বাহিনীর কোনো জায়গা নেই। তাদের আরেক বার প্রত্যাখ্যান করে বাংলার মানুষ মহাজোট সমর্থিত প্রার্থীদের নির্বাচিত করবে। ব্যালট বিপ্লবের মাধ্যমে এর প্রমাণ হবে বলে আমরা আশা করি।’

তিনি বলেন, ‘হরতালের নামে তারা আগুন দিয়ে মানুষ হত্যা করেছে। রেলের স্লিপার তুলে জীবন নাশের চেষ্টা করেছে। এখন তাদের আন্দোলনের সঙ্গে মানুষ আর নেই। এই তো কয়েকদিন আগে তারা হরতাল ডেকেছিল। আপনারা দেখেছেন মানুষ তাদের কীভাব প্রত্যাখ্যান করেছে।’

তারা একাত্তরের মতো মানুষ হত্যা, জাতীয় মসজিদ বাইতুল মোকাররমে ঢুকে জায়নামাজ পুড়িয়েছে, কোরআন শরীফ পুড়িয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

কামরাঙ্গীর চর থানা আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন সরকারের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন- ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দুর্যোগ ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এমএ আজিজ, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সহিদুল ইসলাম মিলন প্রমুখ।

এর আগে বিকেল পৌনে ৪টার দিকে বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এমএ আজিজ, সাধারণ সম্পাদক ও দুর্যোগ ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া এবং যুগ্ম-সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

এরপর কোরআন তেলাওয়াতের মাধ্যমে সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু করা হয়। কোরআন তেলাওয়াত করেন হাফেজ মাওলানা আনোয়ার হোসেন জুয়েল।

উপস্থিত অতিথিদের ব্যাজ পরিয়ে অভিনন্দন জানান কামরাঙ্গীর চর থানা আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন সরকার।

(দ্য রিপোর্ট/এইউএ/ ফেব্রুয়ারি ৮, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর