thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

‘বিএনপির দেওয়া হত্যা-গুমের তথ্য জাতির জন্য বিপজ্জনক’

২০১৪ ফেব্রুয়ারি ০৮ ১৮:২৭:৫২
‘বিএনপির দেওয়া হত্যা-গুমের তথ্য জাতির জন্য বিপজ্জনক’

সাভার সংবাদদাতা : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দলের তিন শতাধিক নেতাকর্মী হত্যা ও গুমের যে তথ্য দিয়েছেন তা কাণ্ডজ্ঞানহীন ও জাতির জন্য বিপদজ্জনক বলে মন্তব্য করেছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। ঢাকা-আরিচা মহাসড়কের সাভার এলাকায় রাস্তার পাশ থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের প্রাক-পরিদর্শনে এসে শনিবার দুপুরে তিনি এ কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, ‘বিএনপি নির্বাচনে না গিয়ে হতাশাবোধ থেকেই এ ধরনের বিভ্রান্তিকর তথ্য জাতির সামনে উপস্থাপন করেছে। মানুষ যখন শক্তিতে দুর্বল হয় তখন তার মুখে বিষ আসে, উগ্র হয়ে ওঠে। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কথা তারই প্রমাণ।’ সাবেক বিরোধীদলীয় নেতার মতো দায়িত্বশীল ব্যক্তির সুনির্দিষ্ট তথ্য-প্রমাণ ছাড়াই হত্যা ও গুমের কাল্পনিক তথ্য উপস্থাপন দায়িত্বজ্ঞানহীনতারই প্রমাণ বলেও মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি চেয়ারপারসন তিন শতাধিক নেতাকর্মীকে হত্যা ও গুমের অভিযোগ আনলেও কারা গুম ও খুন হলেন তাদের তিন থেকে পাঁচজনের নামও জানাতে পারেননি তিনি। বিএনপি নেতারা জানিয়েছেন তারা নাকি পুলিশের হয়রানির শিকারের ভয়ে তালিকা তৈরি করতে পারছেন না। যদি এই ভয় থাকে তাহলে তারা কীভাবে রাজনীতি করবেন?’ বিএনপি যথাযথ তালিকা দিলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

এর আগে মন্ত্রী শনিবার সকাল সাড়ে ১১টায় সাভারের হেমায়েতপুর বাসস্ট্যান্ড এলাকায় এসে পৌঁছান। পরে তিনি ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুর বাসস্ট্যান্ড, গেণ্ডা বাসস্ট্যান্ড ও রেডিও কলোনী বাসস্ট্যান্ড এলাকায় বিভিন্ন অবৈধ স্থাপনা পরিদর্শন করেন।

অবৈধ স্থাপনা বিষয়ে মন্ত্রী বলেন, ‘ঢাকা-আরিচা মহাসড়কের দু’পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করে এখনই গরিবের পেটে লাথি না মেরে পর্যায়ক্রমে তাদের উচ্ছেদ করা হবে।’

যোগাযোগমন্ত্রী স্থানীয় সংসদ সদস্যকে অবৈধ স্থাপনা উচ্ছেদের দায়িত্ব দেন। সড়কের জায়গা দখলকারী যত প্রভাবশালীই হোক না কেন তাদের গ্রেফতারে সময়সীমা বেঁধে দিয়ে দ্রুত গ্রেফতারের নির্দেশ দেন তিনি।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ডা. এনামুর রহমান, সড়ক ও জনপথ বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শাহাবুদ্দিন খান প্রমুখ।

(দ্য রিপোর্ট/এনএইচ/এসকে/সা/ফেব্রুয়ারি ০৮, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর