thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

‘গোলাপী এখন উপজেলা নির্বাচনের ট্রেনে’

২০১৪ ফেব্রুয়ারি ০৮ ১৯:২৪:৪৬
‘গোলাপী এখন উপজেলা নির্বাচনের ট্রেনে’

মাইনুল হাসান জনি, রাজশাহী : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘নির্বাচনের ট্রেন উনি মিস করেছেন। তবে জাতীয় নির্বাচনের ট্রেন মিস করে গোলাপী এখন উপজেলা নির্বাচনের ট্রেনে চড়ে বসেছেন।’

শনিবার বিকেলে রাজশাহীর চারঘাট উপজেলায় সরদহ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত জনসভায় প্রধানমন্ত্রী এ সব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, দশম জাতীয় সংসদ নির্বাচন বন্ধের নামে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ৩৪ দিন অবরোধ দিয়ে ১৩৫ জন মানুষকে হত্যা করেছেন। ২৬ জনকে পুড়িয়ে মেরেছেন। ঘুমন্ত নিরীহ বাস ড্রাইভার-হেলপারকে পুড়িয়ে মেরেছেন। পুলিশ-বিজিবি-আনসারের ১৮ সদস্যকে হত্যা করেছেন। তিনি হলেন ধ্বংসের রানী।

দেশের মানুষের শান্তি খালেদা জিয়ার সহ্য হয় না মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, তিনি জানেন শুধু ধ্বংস করতে। মানুষকে কিছু দিতে পারেন না, কিন্তু নিতে পারেন। এত কিছু করেও তিনি দশম সংসদ নির্বাচন বন্ধ করতে পারেননি।

শেখ হাসিনা সম্প্রতি প্রকাশিত আন্তর্জাতিক জরিপের প্রসঙ্গ টেনে বলেন, ওই জরিপে বলা হয়েছে বিএনপি নির্বাচনে এলেও জনগণের ভোট পেয়ে আওয়ামী লীগ সরকার গঠন করত। এই তথ্য বিএনপি নেত্রীও জানতেন। ইলেকশন করে জিততে পারবেন না জেনেই তিনি নির্বাচনে অংশ নেননি।

২০০৬ সালে তাকে নিয়ে খালেদা জিয়ার একটি মন্তব্যের উদ্ধৃতি দিয়ে প্রধানমন্ত্রী বলেন, ওই সময় তিনি বলেছিলেন শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়া তো দূরের কথা বিরোধীদলীয় নেত্রীও হতে পারবেন না। জাতীয় নির্বাচনে ৩১টি আসনও পাবেন না। তার সেই বদদোয়া তার ক্ষেত্রেই ফলে গেছে। ২০০৮ সালের নির্বাচনে অংশ নিয়ে বিএনপি আসন পেয়েছিল মাত্র ২৯টি। আর এবারের নির্বাচন বয়কট করে তিনি বিরোধীদলীয় নেতাও হতে পারলেন না।

নির্বাচনের আগে বিএনপি ও ১৮ দলীয় জোটের হরতাল-অবরোধ, বোমাবাজি ও ধ্বংসাত্মক কর্মকাণ্ডের বর্ণনা দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সবকিছু বাধা উপেক্ষা করে ৪০ ভাগ লোক নির্বাচনে ভোট দিয়েছে। ভোটের অধিকার রক্ষা করায় তিনি দেশের মানুষকে অভিনন্দন জানান।তিনি বলেন, বিএনপি নেত্রীর লজ্জা থাকলে আর কোনো দিন আন্দোলন করবেন না। তার আন্দোলনে কোনো মানুষ সাড়া দেয় না। বেগম জিয়ার এসএসসি পরীক্ষার ফলাফলের উদাহরণ টেনে প্রধানমন্ত্রী বলেন, ‘উনি আন্দোলনেও ফেল, ম্যাট্রিকেও ফেল। যে ফেলু সে ফেলুই। এখন ফেলু ঘরে বসে কাঁদে। এখন ফেলু কাঁদে, কী করলাম। হায় হায় কী হল। ইলেকশনে আসলেন না। কারণ, ইলেকশন বন্ধ করবেন। বাংলাদেশের মানুষকে ডাক দিলেন ইলেকশন না করার। বাংলাদেশের মানুষ তো উনার ডাকে সাড়া দেয়নি।’

শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম হয়েছিল গোপালগঞ্জে। গোপালগঞ্জের মাটিতে তিনি ঘুমিয়ে আছেন। খালেদা জিয়ার সে জন্য মন খারাপ হয়। তাই গোপালগঞ্জের মানুষদের তিনি গোপালী বলেন। প্রধানমন্ত্রী বলেন, আমি বলি গোপালীরাই কপালি হয়।’

চারঘাট উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেনের সভাপতিত্ব জনসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি, সাবেক মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, ড. হাছান মাহমুদ, জাহাঙ্গীর কবীর নানক, শামসুল হক টুকু, ওমর ফারুক চৌধুরী, রাজশাহী সিটির সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ রাজশাহী অঞ্চলের দলীয় সংসদ সদস্য, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

(দ্য রিপোর্ট/এমএইচজে/জেএম/সা/ফেব্রুয়ারি ০৮, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর