thereport24.com
ঢাকা, বুধবার, ৮ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৯ শাওয়াল 1445

নিম্নমুখী প্রবণতায় পুঁজিবাজার

২০১৪ ফেব্রুয়ারি ০৯ ১১:৪৮:৫৩
নিম্নমুখী প্রবণতায় পুঁজিবাজার

দ্য রিপোর্ট প্রতিবেদক: মূল্য সূচকে ঊর্ধ্বমুখী প্রবণতা দিয়ে চলতি সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার দেশের উভয় পুঁজিবাজারে লেনদেন শুরু হয়। দিনের প্রথম ঘন্টায় মূল্য সূচকে উত্থানের গতি তুলনামুলক বেশি থাকলেও সকাল সাড়ে ১১টার পর বাজারে ধীর গতি লক্ষ্য করা গেছে। অবশেষে দুপুর দেড়টার পর উভয় বাজারে মূল্য সূচকের পতন হয়েছে।

দুপুর দেড়টায় ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েণ্ট কমে অবস্থান করছে ৪৮৪৩ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৮৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৬টির, কমেছে ১৬৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ৪৮৫ কোটি ৯৫ লাখ ১৮ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

শরীয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০০৪ পয়েন্টে।

সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে বাংলাদেশ সাবমে্রিন ক্যাবলস কোম্পানি লিমিটেডের। আলোচ্য সময়ে এ কোম্পানির ১৫ লাখ ১১ হাজার ৬০০টি শেয়ার লেনদেন হয়েছে। টাকার অংকে যার পরিমাণ ২৯ কোটি ৭২ লাখ ২৮ হাজার ২০০ টাকা।

বৃহস্পতিবার ডিএসই’র ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৮৪৫ পয়েন্টে। এদিন লেনদেন হয় ৭৭০ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

দুপুর দেড়টায় অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধার‌্ণ মূল্য সূচক ২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৪৯৯ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২১৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬১টির, কমেছে ১৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৪০ কোটি ৬২ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/ফেব্রুয়ারি ০৯, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর