thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

তিউনিসিয়ায় বিরোধী নেতা হত্যার ঘটনায় গ্রেফতার ১

২০১৪ ফেব্রুয়ারি ০৯ ২২:৫৮:১৯
তিউনিসিয়ায় বিরোধী নেতা হত্যার ঘটনায় গ্রেফতার ১

দ্য রিপোর্ট ডেস্ক : তিউনিসিয়ায় বিরোধীদলীয় রাজনীতিক মোহাম্মদ ব্রাহিমী হত্যার ঘটনায় এক সন্দেভাজনকে গ্রেফতার করেছে দেশটির নিরাপত্তারক্ষী বাহিনী। খবর আলজাজিরার।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মদ আলী আরুয়ি জানান, হামেদ আল মালেকী ওরফে ‘সোমালি’ নামের ওই সন্দেহভাজনকে রাজধানী তিউনিসের বাইরে একটি বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে। এ সময় ওই সন্দেহভাজনসহ একই বাড়িতে লুকিয়ে থাকা একদল ‘সন্ত্রাসী’র সঙ্গে নিরাপত্তারক্ষী বাহিনীর সদস্যদের বন্দুকযুদ্ধ হয়।

এর আগে গত মঙ্গলবার দেশটির দুই রাজনীতিককে হত্যার সঙ্গে জড়িত আরেক সন্দেহভাজন নিরাপত্তারক্ষী বাহিনীর গুলিতে নিহত হন। ওই সন্দেহভাজন তিউনিসের একটি বাড়িতে অবস্থান করছিলেন।

গত বছর মোহাম্মদ ব্রাহিমীসহ আরেক বিরোধী নেতা চোকরি বেলায়েদের হত্যাকাণ্ডের পর থেকেই তিউনিসিয়ার রাজনৈতিক ময়দান উত্তপ্ত হয়ে ওঠে। এর ফলে দেশটির ক্ষমতাসীন ইসলামপন্থি সরকার ও সেক্যুলার বিরোধীদের মধ্যে সংবিধান ও অন্যান্য বিষয়ে দ্বন্দ্ব দেখা দেয়।

সম্প্রতি ক্ষমতাসীন সরকার ক্ষমতা ছেড়ে দিয়ে নতুন করে প্রেসিডেন্ট নির্বাচন ও সংবিধান বিষয়ে সেক্যুলারদের সঙ্গে আপোষ করতে বাধ্য হয়েছে।

প্রসঙ্গত, গত দুই বছর ধরে দেশটির নিরাপত্তারক্ষী বাহিনী সশস্ত্র ইসলামপন্থীদের বিরুদ্ধে লড়াই চালিয়ে আসছে।

(দ্য রিপোর্ট/এমএটি/এএল/ফেব্রুয়ারি ৯, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর