thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

মূল্য সূচকে নিম্নমুখী প্রবণতা

২০১৪ ফেব্রুয়ারি ১০ ১২:০৮:৪০
মূল্য সূচকে নিম্নমুখী প্রবণতা

দ্য রিপোর্ট প্রতিবেদক: একদিনের মূল্য সংশোধনের পর ঊর্ধ্বমুখী প্রবণতায় সোমবার দেশের উভয় পুঁজিবাজারে লেনদেন শুরু হয়। দিনের প্রথম দুই ঘন্টায় বাজারে ঊর্ধ্বমুখী প্রবণতা থাকলেও দুপুর ১টার পর নিম্নমুখী হয়েছে মূল্য সূচক। এ ছাড়া অন্যান্য দিনের তুলনায় টাকার অংকে লেনদেনের পরিমাণ তুলনামুলক কম লক্ষ্য করা গেছে।

দুপুর দেড়টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫ পয়েণ্ট কমে অবস্থান করছে ৪৮১৭ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৮৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০১টির, কমেছে ১৪২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ৪৩৭ কোটি ৮৩ লাখ ৫২ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

শরীয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১০০০ পয়েন্টে।

সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে স্বয়ার ফার্মার। দুপুর দেড়টা পর্যন্ত এ কোম্পানির ১১ লাখ ৩১ হাজার ৩৮০টি শেয়ার লেনদেন হয়েছে। টাকার অংকে যার পরিমাণ ২৯ কোটি ৬৮ লাখ ৮২ হাজার ৪০০ টাকা।

রবিবার ডিএসই’র ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৮২২ পয়েন্টে। এদিন লেনদেন হয় ৬৯৫ কোটি ২৯ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

দুপুর দেড়টায় অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধার‌্ণ মূল্য সূচক ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৪৫২ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২১৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৯টির, কমেছে ১২৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৪১ কোটি ৭ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/ফেব্রুয়ারি ১০, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর