thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

‘ঠেকাতে গিয়ে নিজেরাই ঠেকে গেছে’

২০১৪ ফেব্রুয়ারি ১০ ১৩:১০:৩৮
‘ঠেকাতে গিয়ে নিজেরাই ঠেকে গেছে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : ‘বিএনপি নির্বাচন ঠেকাতে গিয়ে নিজেরাই ঠেকে গেছে’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং সাবেক মন্ত্রী ড. হাছান মাহমুদ।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির খাজা নাজিমউদ্দিন মিলনায়তনে সোমবার দুপুরে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

সাবেক এই মন্ত্রী বলেন, ‘তারা (বিএনপি) অতি রাজনীতি করতে গিয়ে এখন সংসদেও নেই, রাজপথেও নেই।’

বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর এক বক্তব্যের পরিপ্রেক্ষিতে ড. হাছান বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীকে ভারতের ট্রেনে চড়ার উদাহরণ দিয়ে তিনি জাতীয় সংসদ, স্পিকার তথা সারাদেশকে অপমান করেছন।’

তিনি আরও বলেন, ‘তারা আন্তঃনগর ট্রেন মিস করে এখন লোকাল ট্রেনে উঠতে চায়। দেশের মানুষ তাদের এ সব কার্যক্রম দেখে হাসছে।’

ড. হাছান বলেন, ‘কোনোকিছুতে না পেরে তারা এখন সাম্প্রদায়িক রাজনীতি শুরু করেছে। তারা বাংলাদেশে থাকা সংখ্যালঘুদের ওপর হামলা করার মধ্য দিয়ে ভারতে থাকা ২০ কোটির বেশি মুসলমানের জীবন হুমকির মুখে ফেলতে চায়। এ সবই জামায়াতের চক্রান্ত। বিএনপির উচিত এ সব বিষয়ে নিজেদের মূল্যায়নে কাজ করা।’

‘জামায়াতকে পাকিস্তানগামী ট্রেনে চড়িয়ে পাকিস্তানে পাঠিয়ে দিতে হবে। কারণ বাংলাদেশে কোনো সাম্প্রদায়িকতার ঠাঁই নেই’- বলেন তিনি।

ঢাকা -৭ আসনের সংসদ সদস্য হাজী মো. সেলিমের সভাপতিত্বে আয়েজিত এই অনুষ্ঠানে বঙ্গবন্ধু একাডেমির শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/বিকে/এমএআর/এজেড/ফেব্রুয়ারি ১০,২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর