thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

জয়ের চাচাতো ভাই পরিচয়দানকারী প্রতারক গ্রেফতার

২০১৪ ফেব্রুয়ারি ১০ ১৫:০১:৪১
জয়ের চাচাতো ভাই পরিচয়দানকারী প্রতারক গ্রেফতার

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়ের চাচাতো ভাই পরিচয় দানকারী সোবহান (৩৫) নামে এক প্রতারককে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। রাজধানীর বাংলামোটরে রবিবার বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ-এর মিডিয়া সেন্টারে সোমবার দুপুর পৌনে ১টায় সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম-কমিশনার মনিরুল ইসলাম এ তথ্য জানান।

মনিরুল ইসলাম জানান, ফারুক পুলিশ হাসপাতালের টেন্ডার শিডিউল ক্রয়ের জন্য আসা-যাওয়া করতো। এই সূত্র ধরে পুলিশ হাসপাতালের ডাক্তার জোবায়ের হোসেন চৌধুরীর সঙ্গে তার পরিচয় হয়। সে নিজেকে ডাক্তারের কাছে সজীব ওয়াজেদ জয়ের চাচাতো ভাই বলে পরিচয় দেয়।

সম্পর্কের এক পর্যায়ে সে ডাক্তারের কাছ থেকে পদোন্নতি দেওয়ার নাম করে এক লাখ ৭৫ হাজার টাকা গ্রহণ করে। পরবর্তীতে ডাক্তার বুঝতে পারেন তিনি প্রতারণার শিকার হয়েছেন। তার দেওয়া অভিযোগের প্রেক্ষিতে এডিসি সাইফুল ইসলাম ও সিনিয়র সহকারী পুলিশ কমিশনার তৌহিদুল ইসলামের নেতৃত্বে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। তার বাড়ী কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে নানা কৌশলে অনেক মানুষকে প্রতারণা করেছে। বিভিন্ন হাসপাতালে ঔষধের টেন্ডার ক্রয়ের জন্য সজীব ওয়াজেদ জয়ের চাচাতো ভাই হিসেবে পরিচয় দেয়। সে একই পরিচয়ে বিভিন্ন মন্ত্রণালয়ে পিয়ন, এমএলএস এবং কারারক্ষী পদে চাকরি দেওয়ার নাম করে বিভিন্ন মানুষের কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে ভুয়া নিয়োগপত্র প্রদান করে প্রতারণা করে আসছে। এ ছাড়া বিদেশে পাঠানোর নাম করে প্রতারণা করে আসছে।

সে বিভিন্ন জনসভায় বা মিটিংয়ে এমপি ও মন্ত্রীদের পাশে দাঁড়িয়ে ছবি তুলে। সেই ছবি মানুষকে দেখিয়ে তাদের সঙ্গে সম্পর্ক আছে এই মর্মে বিভিন্ন কাজ, চাকরির পোষ্টিং, পদোন্নতি ও বিদেশি মিশনে লোক পাঠানোর নাম করে টাকা-পয়সা আত্মসাৎ করে প্রতারণা করে আসছিল।

(দ্য রিপোর্ট/এএইচএ/এমএইচও/এমসি/ফেব্রুয়ারি ১০, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর